php glass

২৪ ঘণ্টায় শজিমেকে ১৯ ডেঙ্গু রোগী ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

বগুড়া: বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে সোমবার (৫ আগস্ট) বিকেল ৩টা থেকে মঙ্গলবার (৬ আগস্ট) বিকেল ৩টা পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ১৯ জন রোগী ভর্তি হয়েছেন। 

এ নিয়ে বর্তমানে ৭৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন। আক্রান্তদের মধ্যে ১০ জন বগুড়ায় এবং বাকিরা ঢাকা থেকে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
মঙ্গলবার শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আরিফুর রহমান তালুকদার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
তিনি জানান, এসব রোগীদের ডেঙ্গু ওয়ার্ড ছাড়াও পুরুষ-নারী মেডিসিন ওয়ার্ড, শিশু ওয়ার্ড ও কেবিনে চিকিৎসা দেওয়া হচ্ছে। গত ১৭ দিনে ২৭৭ জন ডেঙ্গু রোগীকে এখানে চিকিৎসা দেওয়া হয়েছে। এরমধ্যে ১৪৪ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
 
এছাড়া উন্নত চিকিৎসার জন্য ছয়জন রোগী ঢাকায় গিয়েছেন। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী-পেশার পুরুষ-নারী রয়েছেন।
 
ডা. আরিফুর রহমান তালুকদার জানান, ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে ১০ সদস্যের টিম গঠন করা হয়েছিল। তবে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ায় এ টিম ১৩ সদস্যের করা হয়েছে। কারণ ঈদুল আজহা আসন্ন। ঈদের ছুটিতে ঢাকা থেকে ডেঙ্গুর জীবাণু বহনকারী আরও রোগী আসতে পারেন। এমন পরিস্থিতি মোকাবিলা করার জন্য আগাম প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে বলে যোগ করেন এ চিকিৎসক।
 
এদিকে, জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. এহিয়া কামাল জানান, গত ২৪ ঘণ্টায় বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে একজন, শামসুন্নাহার ক্লিনিকে চারজন ও টিএমএসএস হাসপাতালে একজন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।  
 
বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এমবিএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: বগুড়া ডেঙ্গু
ksrm
সাভারে আ’লীগ নেতা হত্যার ঘটনায় মামলা 
প্রধানমন্ত্রীর সফরে বিমানবন্দরে উপস্থিতিতে নির্দেশনা
তারাকাইকে নিজের দ্বিতীয় শিকার বানালেন সাইফ
আড়াইহাজারে বাল্যবিয়ে বন্ধ, কনের বাবা-মাকে জরিমানা
১৯৭১ স্মরণে লতা মঙ্গেশকর


ডেঙ্গু প্রতিরোধে সরকারের অবহেলা নেই: হানিফ
ঢামেক হাসপাতালে এক্স-রে বিড়ম্বনায় রোগীরা
প্রথম বলেই গুরবাজের স্ট্যাম্প উপড়ে ফেললেন সাইফ
গোয়ালঘরে আশ্রয় বৃদ্ধার, পুলিশের সহায়তায় মুক্ত
ঢাকা ওয়াসার সেরা বিল সংগ্রহকারী সনদ পেলো এক্সিম ব্যাংক