php glass

অটিজম ফাউন্ডেশনের উপদেষ্টা হলেন ডা. ফয়েজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডা. শেখ ফয়েজ আহমেদ।

walton

ঢাকা: ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশনের উপদেষ্টা মনোনীত হয়েছেন বিশিষ্ট সমাজসেবক ও সংগঠক, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য এবং গ্রেগরিয়ান ডা. শেখ ফয়েজ আহমেদ।

সম্প্রতি রাজধানীর নীলক্ষেত এলাকায় ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশনের কার্যালয়ে নির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সেই সভাতেই সবার সম্মিলিত সিদ্ধান্তে ডা. শেখ ফয়েজ আহমেদকে সংগঠনের উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়।

বিগত ২০ বছর ধরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগের কনসালটেন্ট ডা. শেখ ফয়েজ আহমেদ। তিনি বীর মুক্তিযোদ্ধা ও সমাজসেবক মরহুম শেখ গোলাম মোস্তফার বড় ছেলে। ফয়েজ আহমেদ পুরান ঢাকার স্বনামধন্য সেন্ট গ্রেগরি হাই স্কুল থেকে এসএসসি, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ থেকে এইচএসসি এবং জহুরুল ইসলাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি সম্পন্ন করেন। এরপর তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে কার্ডিওলোজিতে পোস্ট-গ্রাজুয়েট ডিগ্রি সম্পন্ন করেন। এছাড়া, এখন পর্যন্ত তিনি দেশে-বিদেশে বহু ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল কনফারেন্সেও অংশ নিয়েছেন। 

২০১৩ সালে ‘অটিস্টিক চিলড্রেন আর নেভার বারডেন’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে অটিজম নিয়ে বিশ্বব্যাপী কাজ করার প্রত্যয়ে এ ফাউন্ডেশন গঠিত হয়। মূলত প্রতিবন্ধী শিশুদের ব্যাপারে দেশ এবং বিশ্ববাসীকে সচেতন করাই এ সংগঠনের উদ্দেশ্য ও লক্ষ্য। প্রতি বছর ‘বিশ্ব অটিজম দিবস’ পালনসহ এ ব্যাপারে মানুষকে সচেতন করতে নানা কর্মসূচি গ্রহন ও বাস্তবায়ন করে থাকে ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ০৮, ২০১৯
এসএ/

মাটির নিচে মিললো ইউরোপের প্রাচীনতম মসজিদ!
যোগ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত
ইবির পরিবহন পুলে ৪টি নতুন গাড়ি সংযুক্ত
কুলাউড়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
বিএনপিকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করার আহ্বান ইনুর


নারী নির্যাতনকারীকে ধরতে এলাকাবাসীর মানববন্ধন
‘নির্মল সকাল উপহার দিতে রাতে ময়লা অপসারণ’
বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা
চবিতে ৬ শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার
দখলমুক্ত হলো রামু-চৌমুহনী