php glass

‘স্বাস্থ্য সেবায় অনেক এগিয়েছে সিসিক’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যাডভোকেসি সভা, ছবি: বাংলানিউজ

walton

সিলেট: স্বাস্থ্য সেবায় সিলেট সিটি করপোরেশন (সিসিক) অনেক এগিয়েছে জানিয়ে সচেতনতা ও দায়িত্ববোধ থেকে অর্জিত এ সাফল্য ধরে রাখার আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী।

তিনি বলেছেন, সব শিশুকে টিকাদানের আওতায় নিয়ে আসতে নিজেদের পরিবার, সমাজের দায়িত্বশীল সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্য সেবায় সিলেট এগিয়ে যাবে এ প্রত্যয়ে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

‘বিশ্ব টিকাদান সপ্তাহ’ উদযাপন উপলক্ষে রোববার (২৮ এপ্রিল) সকালে সিলেট সিটি করপোরেশনের সভা কক্ষে আয়োজিত অ্যাডভোকেসি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হক।

এছাড়া সভায় বক্তারা, মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় টিকাদানের গুরুত্বারোপ করে এ বিষয়ে দায়িত্বশীলদের আরও সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়।
 
সভায় সংশ্লিষ্টরা জানান, চলতি মাসের ২৪ এপ্রিল থেকে নগরে টিকাদান ক্যাম্পেইন শুরু হয়েছে। চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।
 
সভায় সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল কুমার, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডা. মিশেল চন্দ্র পাল, জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের ডা. মো. সালেকুর রহমান, সিটি কাউন্সিলর রেবেকা আক্তার লাকী, জেলা শিক্ষা অফিসের নাজমা বেগম, ওসমানী হাসপাতালের চিকিৎসক ডা. এনামুল হকসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, ডাক্তার, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও সিসিকের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন ওয়ার্ডের স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
এনইউ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট সিটি করপোরেশন
ঘটছে দুর্ঘটনা, তবুও উল্টো পথে চলছে গাড়ি
কাতারকে হারিয়ে গালফ কাপের ফাইনালে সৌদি আরব
লন্ডনের বাতাসে নিশ্বাস ১৬০টি সিগারেট গ্রহণের সমান!
আড়াইহাজারে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত আটক
কাউখালীতে খামারে আগুন, ২ হাজার মুরগি পুড়ে ছাই


হাই হিল জুতায় হতে পারে যেসব ক্ষতি
বিকল্প শক্তি গড়তে সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে আসতে হবে
‘সরকার দেখে না, আর গিরস্থি করতাম না’
ফাওয়াদ আমলা না কী ফাওয়াদ আলম?
কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য