‘স্বাস্থ্য সেবায় অনেক এগিয়েছে সিসিক’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যাডভোকেসি সভা, ছবি: বাংলানিউজ

walton

সিলেট: স্বাস্থ্য সেবায় সিলেট সিটি করপোরেশন (সিসিক) অনেক এগিয়েছে জানিয়ে সচেতনতা ও দায়িত্ববোধ থেকে অর্জিত এ সাফল্য ধরে রাখার আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী।

php glass

তিনি বলেছেন, সব শিশুকে টিকাদানের আওতায় নিয়ে আসতে নিজেদের পরিবার, সমাজের দায়িত্বশীল সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্য সেবায় সিলেট এগিয়ে যাবে এ প্রত্যয়ে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

‘বিশ্ব টিকাদান সপ্তাহ’ উদযাপন উপলক্ষে রোববার (২৮ এপ্রিল) সকালে সিলেট সিটি করপোরেশনের সভা কক্ষে আয়োজিত অ্যাডভোকেসি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হক।

এছাড়া সভায় বক্তারা, মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় টিকাদানের গুরুত্বারোপ করে এ বিষয়ে দায়িত্বশীলদের আরও সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়।
 
সভায় সংশ্লিষ্টরা জানান, চলতি মাসের ২৪ এপ্রিল থেকে নগরে টিকাদান ক্যাম্পেইন শুরু হয়েছে। চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।
 
সভায় সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল কুমার, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডা. মিশেল চন্দ্র পাল, জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের ডা. মো. সালেকুর রহমান, সিটি কাউন্সিলর রেবেকা আক্তার লাকী, জেলা শিক্ষা অফিসের নাজমা বেগম, ওসমানী হাসপাতালের চিকিৎসক ডা. এনামুল হকসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, ডাক্তার, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও সিসিকের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন ওয়ার্ডের স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
এনইউ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট সিটি করপোরেশন
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি
নূরজাহান বেগমের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

নূরজাহান বেগমের প্রয়াণ

রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি


রহমতগঞ্জকে উড়িয়ে দিয়ে শেখ জামালের বড় জয়
রমজানে রাতভর এবাদত-বন্দেগিতে সজাগ বাড়িটি
ভেজাল তেল কারখানায় গোয়েন্দা পুলিশের হানা
গাজীপুরে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যু
চলে গেলেন বরেণ্য সঙ্গীতশিল্পী খালিদ হোসেন