গরমের সঙ্গে মাগুরা হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেঝেতে রেখে চলছে শিশু রোগীদের চিকিৎসা সেবা। ছবি: বাংলানিউজ

walton

মাগুরা: গরমের প্রকোপে দেশে ডায়রিয়া ও কলেরাসহ বিভিন্ন রোগের প্রাদুর্ভাব ঘটে। এর ধারবাহিকতায় এবার গরমের শুরুতে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে বেড়েই চলেছে শিশু রোগীর সংখ্যা।  

php glass

সোমবার (২২ এপ্রিল) সরেজমিনে দেখে যায়, হাসপাতালটির শিশু বিভাগের আসন সংখ্যা মাত্র ১০টি। গরমের শুরু থেকে প্রতিদিন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে দুই/তিন শতাধিক শিশু হাসাপাতালে চিকিৎসা নিতে আসছে। কিন্তু বেডের সংখ্য কম হওয়ায় প্রতি বেডে দুইটি করে শিশুকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া অন্য ওয়ার্ড ও মেঝেতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে শিশুদের। 

পারনান্দুয়ালী থেকে চিকিৎসা নিতে আসা রোগী আকলিমা খাতুন (৩৫) বাংলানিউজকে বলেন, হাসপাতালে শিশু বিশেষজ্ঞ চিকিৎসক কম থাকায় শিশুদের চিকিৎসা করাতে সমস্যা হচ্ছে। 

মাগুরা আবালপুর এলাকা থেকে চিকিৎসা নিতে আসা স্কুল শিক্ষিকা রুবায়া খাতুন বলেন, শিশু ওয়ার্ডে আসন সংখ্যা ১০টি। সেখানে ভতি আছে ২শ’ থেকে ৩শ’ রোগী। আসন সংখ্যা কম থাকায় রোগীদের মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে। 

মাগুরা সদর হাসপাতালের সিনিয়র নার্স কামনা বিশ্বাস বাংলানিউজকে বলেন, একজন রোগীর সঙ্গে স্বজন আসেন তিন থেকে চারজন। এতে চিকিৎসা সেবা দিতে অনেক সমস্যার মধ্যে পড়তে হচ্ছে আমাদের। 

হাসপাতালটির শিশু বিভাগের চিকিৎসক জয়ন্ত কুণ্ড বাংলানিউজকে বলেন, এখানে চিকিৎসা খুবই ভালো। তবে শিশু বিভাগে আসন সংখ্যা কম হওয়ায় চিকিৎসা সেবা দিতে সমস্যা হচ্ছে।

হাসপাতালটির তত্ত্বাবধায়ক স্বপন কুমার কুণ্ডু বাংলানিউজকে বলেন, আমাদের হাসপাতালের শিশু রোগীদের জন্য আসন সংখ্যা ১০টি। এর ফলে শিশুদের চিকিৎসা সেবা দিতে সমস্যা হচ্ছে। তবে অচিরেই শিশুদের জন্য নতুন আরও বেড বাড়ানো হবে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: মাগুরা
সীতাকুণ্ডে পুলিশের উপর হামলা, ইয়াবাসহ আসামি ছিনতাই
বর্ষার আত্মহত্যার তদন্তে মোহনপুর থানার ওসি প্রত্যাহার
পদবঞ্চিত ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যার চেষ্টা
পেকুয়ায় ধর্ষণের শিকার শিশুর আত্মহত্যার চেষ্টা
বেলকুচিতে ঝড়ে গাছ পড়ে শিশুর মৃত্যু


ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ প্রত্যাহার
অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি, ১২ লাখ টাকা জরিমানা
পলাশবাড়িতে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১
শ্রীমঙ্গল থেকে বিশালাকৃতির ‘শঙ্খিনী’ সাপ উদ্ধার
মহম্মদপুরে আম পাড়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫, আটক ৪