কেরানীগঞ্জে অটিজম সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি-সভা

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেরানীগঞ্জে অটিজম সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি

কেরানীগঞ্জ (ঢাকা): কেরানীগঞ্জে অটিজম সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ন্যাশনাল স্ট্র্যাটেজিক প্লান ফর নিউরোডেভেলপমেন্ট ডিজঅর্ডার-এর ব্যানারে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। 

php glass

এ কর্মসূচির উদ্যোক্তা স্বাস্থ্য অধিদপ্তরের নন কমিউনিকেবল ডিজিস কন্ট্রোল এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগ। 

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বুধবার (৯ মে) দুপুরে রেডরোজ পার্টি সেন্টারে এ আলোচনা সভা হয়। সেখান থেকেই একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অটিজম সেলের মহাপরিচালক এবং অতিরিক্ত সচিব সুভাষ চন্দ্র সরকার।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অটিজম সেলের প্রধান সমন্বয়ক ও যুগ্ম সচিব ডা. এ এম পারভেজ রহিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহে এলিদ মাইনুল আমিন এবং বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টের হেড অফ ডিরেক্টর মেজর এম এম করিম।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলার জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাকুর হোসেন, বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টের প্রধান শিক্ষক শায়লা শারমিন, বসুন্ধরা আদ্বদীন মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ওয়াহিদা হাসিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফখরুল আশরাফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ০৯, ২০১৮
এসআই

বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 
জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে


‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’
বিধি লঙ্ঘনে এমপি খোকাকে সোনারগাঁও ছাড়ার নির্দেশ ইসির
কালরাত্রি স্মরণে ‘ব্ল্যাক আউট’ সিলেটেও
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবিতে রাজশাহীতে
শহীদেরা অন্ধকারকে জয় করে আমাদের জীবনে আলো জ্বেলে গেছেন