সাত বছর ধরে বিছানাবন্দি শিশু জান্নাতুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ম্যানিঙ্গো মাইনেসি’ রোগে আক্রান্ত শিশু জান্নাতুন

জয়পুরহাট: জান্নাতুন (০৭)। ‘ম্যানিঙ্গো মাইনেসি’ রোগে আক্রান্ত হয়ে শিশুটি সাত বছর ধরে বিছানায় শুয়ে আছে। তার দেহের তুলনায় মাথাটির আকার ও ওজন বেশি হওয়ায় ইচ্ছা থাকা সত্ত্বেও সে বিছানা থেকে উঠতে পারে না। 

জান্নাতুন জয়পুরহাট শহরের শান্তিনগর মহল্লার আব্দুল আলিমের মেয়ে। আব্দুল আলিম শান্তিনগর জামে মসজিদের ইমাম।

বাবা আব্দুল আলিম বাংলানিউজকে বলেন, জন্ম থেকেই অস্বাভাবিক মোটা মাথার অধিকারী জান্নাতুন। আমার এই মেয়েকে সুস্থ্য করার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন জায়গায় ডাক্তার দেখানো হয়েছে। ডাক্তাররা বলেছে জান্নাতুনের অপারেশন করাতে হবে। ‘ম্যানিঙ্গো মাইনেসি’ নামক এই রোগটির অপারেশন করাতে অন্তত ১০ লাখ টাকার প্রয়োজন। অভাবের এই সংসারে যেখানে দু’বেলা দু’মুঠো খাবার যোগাড়ই অসম্ভব, সেখানে এত টাকা কিভাবে জোগাড় করবো?

 ‘ম্যানিঙ্গো মাইনেসি’ রোগে আক্রান্ত শিশু জান্নাতুন

এ বিষয়ে জয়পুরহাট পরিবার-পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ও শিশু বিশেষজ্ঞ ডা. যোবায়ের গালিব বাংলানিউজকে বলেন, জান্নাতুনকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে অপারেশনের বিকল্প নেই। আমরা অনেক আগেই তার পরিবারকে অপারেশনের জন্য পরামর্শ দিয়েছিলাম। হয়তো আর্থিক সংকটের কারণে এখনো তারা অপারেশনটি করাতে পারেনি। 

এদিকে, বুদ্ধি প্রতিবন্ধিদের নিয়ে কাজ করা স্থানীয় মাতৃভূমি অটিজম একাডেমির প্রতিষ্ঠাতা আ.স.ম তিতাস মোস্তফা স্থানীয় বাংলানিউজকে জানান, শিশু জান্নাতুনকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে আমরা উদ্যেগ নিয়েছি। ইতোমধ্যেই তার অপারেশনের জন্য অর্থ সংগ্রহ করতে একটি কমিটি গঠন করা হয়েছে। যে কমিটির সদস্যরা সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমে স্বচ্ছল ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ সংগ্রহ করবেন। এছাড়া কোনো হৃদয়বান ব্যক্তি যদি জান্নাতুনের চিকিৎসার জন্য সাহায্য করতে চান তাহলে সঞ্চয়ী হিসাব নং- ৭৮০১, ইসলামী ব্যাংক, জয়পুরহাট শাখা, বিকাশ নং- ০১৭৫৭-৮৩৮৩৬৩-এ টাকা পাঠাতে পারেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এনটি

কুচকাওয়াজে হামলার প্রতিশোধ নেবে ইরান
নালাপাড়ায় শর্টসার্কিটে পুড়লো বসতঘর
মেয়েকে ডাক্তার বানানোর স্বপ্ন প্রতিবন্ধী শাকুলের
মিরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
শরীফে ‘শঙ্কা’ বেলালের, সারোয়ারে ‘ব্যাকফুটে’ মোতাহার
বইলদা গ্রামের শাপলা বিল
মেহেরপুরে পুলিশি অভিযানে গ্রেফতার ১৫
আয়ু বৃদ্ধিতে হাদিসের নির্দেশনা
খালেদাকে ছাড়াই শুরু হচ্ছে যুক্তিতর্ক শুনানি
শরতের শুভ্রতায় ব্যস্ততা বেড়েছে পালপাড়ায়