স্বাস্থ্যখাত নিয়ে রাজনীতি করা উচিৎ নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইন্টারন্যাশনাল সাইন্টিফিক কনফারেন্সে বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম/ছবি: ডিএইচ বাদল

ঢাকা: কোনো সরকারই স্থায়ী নয়। ক্ষমতার পরিবর্তন হলেও স্বাস্থ্যখাত নিয়ে কোনো রাজনীতি করা উচিৎ নয় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার (১০ মার্চ) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জন’ আয়োজিত ৯ম ইন্টারন্যাশনাল সাইন্টিফিক কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে এখন অনেক জটিল রোগের চিকিৎসা সফলতার সঙ্গে সম্পন্ন হচ্ছে। তাই চিকিৎসার জন্য আমাদের বিদেশ যাওয়ার নির্ভরতা অনেকাংশে কমে আসছে। তবে প্রবাসীদের অনেকেই মনে করেন চিকিৎসা ক্ষেত্রেও রাজনৈতিক প্রভাব রয়েছে।

এসময় প্রবাসীদের অনুরোধ করে তিনি বলেন, সরকারি হাসপাতালে এখন ভালো চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। হাসপাতালগুলো নিজ গতিতেই এগিয়ে যাচ্ছে।

দেশের বিশাল দরিদ্র জনগোষ্ঠী গ্রামে থাকেন এবং তাদের চিকিৎসা সেবা নিশ্চিতে আমরা কাজ করছি উল্লেখ করে মন্ত্রী বলেন, ডাক্তাররা গ্রামে যেতে চায় না। কিন্তু আমরা এ ব্যাপারে নজর রাখছি। আমাদের তরুণ ডাক্তারদের গ্রামে থাকা বাধ্যতামূলক করছি। এখনো গ্রামে পর্যাপ্ত ডাক্তার নেই। এ সরকার ক্ষমতায় থাকতেই আমরা দুইধাপে সর্বমোট ১০ হাজার ডাক্তার নিয়োগ দেবো। যাদের বেশিরভাগ গ্রামে কাজ করবে।

সংগঠনের সভাপতি প্রফেসর কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জামাল মহিউদ্দীন, ডা. একেএম মোশাররফ হোসেন, ডা. রেজাউল হক, ডা. শরাফুদ্দীন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
এমএএম/ওএইচ/

বৈকুণ্ঠের ‘ছড়ায় ছড়ায় প্রেম’
‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান বনাম ‘প্রত্যয়ী’ বাংলাদেশ
হজ-ওমরাহ পালনকারীদের জন্য দ্রুতগামী ট্রেন
যৌতুক-নির্যাতনে ‘প্রায় পাগল’ রেহানা
তৃণমূলের পছন্দ আমিন, আলোচনায় অন্যরাও
আমার বাবা এমপি, তোমার মতো হাজারটা সার্জেন্ট…
মুক্তিযুদ্ধে যন্ত্রসংগীত শিল্পীদের ভূমিকা তুলনাহীন
‘জাতীয় ঐক্য বাঙালি জাতিসত্তার বিরুদ্ধে অশনি সংকেত’
‘সিনহার দুর্নীতির মামলা বা দুদককে তদন্ত করতে বলিনি’
ব্রাহ্মণবাড়িয়ায় বজ্রপাতে নিহত ২