ভারতীয় হাই কমিশনে যোগ ব্যায়ামের কোর্স

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলছে যোগ ব্যায়াম। ফাইল ফটো।

ঢাকা: ভারতীয় হাই কমিশনের উদ্যোগে রাজধানীতে আবারও শুরু হতে যাচ্ছে যোগ ব্যায়ামের বিশেষ কোর্স। বারিধারায় ভারতীয় হাই কমিশনের কার্যালয়ে এ কোর্স শুরু হবে ৯ মার্চ থেকে। ক্লাস অনুষ্ঠিত হবে প্রতি শুক্রবার। মোট দুই ব্যাচে অনুষ্ঠিত হবে ক্লাস (সকাল ৮টা থেকে ৮টা ৪৫ এবং সকাল ৯টা থেকে ৯টা ৪৫)।

ভারতীয় যোগ শিক্ষিকা শ্রীমতি মাম্পি দে প্রাথমিক পর্যায়ের ক্লাসগুলো নেবেন। তাছাড়া, ভারতীয় হাই কমিশনের উদ্যোগে আগামী ২১ জুন ঢাকায় আন্তর্জাতিক যোগ দিবস উদযাপিত হবে।

রেজিস্ট্রেশনের জন্য https://www.hcidhaka.gov.in/eventmanagement/ লিংকে ক্লিক করে আবেদন ফর্ম পূরণ করতে হবে। রেজিস্ট্রেশনের পর আবেদনকারীকে একটি স্বয়ংক্রিয় ই-মেইলের মাধ্যমে তা নিশ্চিত করা হবে।

ক্লাসে অংশগ্রহণের জন্য সবাইকে অবশ্যই ছাড়পত্রের কপি (রেজিস্ট্রেশনের পর দেওয়া হবে), বৈধ পরিচয়পত্র ও যোগ ব্যায়ামের ম্যাট নিয়ে আসতে হবে। ক্লাসেও ম্যাট কেনার সুবিধা থাকবে।

কোর্সের জন্য আবেদনকারীকে এককালীন ১০০০ টাকা রেজিস্ট্রেশন ফি দিতে হবে। রেজিস্ট্রেশন ফি কোর্স শুরুর দিন (৯ মার্চ) ক্লাস শুরু হওয়ার এক ঘণ্টা আগে নগদ অর্থে পরিশোধ করতে হবে। 

অংশগ্রহণকারীর বয়স অবশ্যই হতে হবে ১০ বছরের বেশি। আসন স্বল্পতার কারণে যারা আগে আবেদন করবেন তারা অগ্রাধিকার পাবেন। আবেদন নিশ্চিত করা হবে ৬ মার্চের মধ্যে।

ভারতীয় হাই কমিশন কোনো কারণ দর্শানো ছাড়াই যেকোনো আবেদন বাতিল করার ক্ষমতা রাখে এবং এক্ষেত্রে হাই কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। 

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এনএইচটি/এএ

কুচকাওয়াজে হামলার প্রতিশোধ নেবে ইরান
নালাপাড়ায় শর্টসার্কিটে পুড়লো বসতঘর
মেয়েকে ডাক্তার বানানোর স্বপ্ন প্রতিবন্ধী শাকুলের
মিরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
শরীফে ‘শঙ্কা’ বেলালের, সারোয়ারে ‘ব্যাকফুটে’ মোতাহার
বইলদা গ্রামের শাপলা বিল
মেহেরপুরে পুলিশি অভিযানে গ্রেফতার ১৫
আয়ু বৃদ্ধিতে হাদিসের নির্দেশনা
খালেদাকে ছাড়াই শুরু হচ্ছে যুক্তিতর্ক শুনানি
শরতের শুভ্রতায় ব্যস্ততা বেড়েছে পালপাড়ায়