php glass

আপনার সমস্যা-আমাদের সমাধান

অর্থনৈতিক দুর্বলতা খারাপ থাকার একমাত্র মানদণ্ড না

1385 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মনোকথা আপনাদের ‍পাতা। আপনার মনস্তাত্ত্বিক নানা সমস্যা সমাধানে আমরা রয়েছি আপনার পাশে। সমস্যা জানিয়ে জেনে নিন সম্ভাব্য সমাধান। মনোকথার এক পাঠক কুমিল্লা থেকে জানিয়েছেন তার সমস্যার কথা, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে সমাধান জানানো হলো।

ঢাকা: মনোকথা আপনাদের ‍পাতা। আপনার মনস্তাত্ত্বিক নানা সমস্যা সমাধানে আমরা রয়েছি আপনার পাশে। সমস্যা জানিয়ে জেনে নিন সম্ভাব্য সমাধান। মনোকথার এক পাঠক কুমিল্লা থেকে জানিয়েছেন তার সমস্যার কথা, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে সমাধান জানানো হলো।

আপনার সমস্যা
Kemon Achen? Asa kori valo Achen. Ami monokotha'r ekjon regular Pathok.
Amar Problem ta Pray 2 years theke, Amar kichu family goto somossar karone amar ei Problem ta..ja ami Bolte chaina..

R sob cheye boro problem holo amr face Look valo noy & Moddo bitto family' chele tar karone amr kono LOVER nei.
amar pray sob bondhuder e LOVER ache.. But amar nei.. ei dik thekeo ami kichu ta Hotasagrostho.. But amar koyekjon valo meye bondhu ache..

R ami Pray 1 Year theke onk kichui vule jay... ja amr jonno khob Somossa..

Ami Onek kichui somoy moto korte pari na..
Such as: ami apnake ekhon ki vabe ki likhbo ta bujte parchina, But jokhon ami mail ta send kore bose bose chinta korbo tokhon problem hoyto r o valo vabe bolte parbo ... amr Decision & onnanno khtre same problem onovob kori..
R ekta bisoy ache ja holo ami jokhon Class Seven a pori tokhon amr akta meye k pochondo hoye chililo but take kohkhono bolte parini...

Se chilo amar dussomporker cousin, se amar khob valo Friend chilo ami take ajo vulte parini ...

Jokhon ami SSC diye intermediate a admit holam tokhon amar classer ekta meye bondhu hoyse amr best friend hoye jay.. ami Or sathe sob kisu share kortam o amar sathe sob kichu share kortam..

goto 18-09-2014 te or biye hoye jay.. ami joto toko bujte parchi o amk choice korto amio ok choice kortam... or biyer por o amk 3 month call deini tar jonno ami khob kosto paichi...

emon r o onk problem vugchi

আমাদের সমাধান
লেখার জন্য ধন্যবাদ। আপনার সহজ সরল অনুভূতির প্রকাশ সত্যিই প্রশংসার যোগ্য। আপনি লিখেছেন, পরিবারের কিছু সমস্যা আছে। ‘কোনোই সমস্যা নেই’ এমন কোনো পরিবার কি আছে বাস্তবে? খুঁজে পাবেন না। রাজারও সমস্যা থাকে-প্রজারও সমস্যা থাকে।

সমস্যাহীন মানুষ শুধু রূপকথায় থাকে, বাস্তবে না। আপনি আরও লিখেছেন, আপনার সবচেয়ে বড় সমস্যা হলো আপনার প্রেমিকা নেই। কারণ আপনার চেহারা ভালো না এবং আপনি মধ্যবিত্ত পরিবারের ছেলে। ফলে যখন বন্ধুদেরকে প্রেমিকার সঙ্গে ঘুরতে দেখেন, আপনি আরও হীনমন্যতায় ভোগেন।

আপনার মূল সমস্যা হলো- আত্মবিশ্বাসের অভাব। এমনটা বহু মানুষেরই আছে। আপনি তো ভাগ্যবান, মধ্যবিত্ত পরিবারে জন্ম হয়েছে। আপনি নিজেই জানেন, আমাদের দেশের বহু সংখ্যক নিম্নবিত্ত মানুষ আছে। তারা কি বেঁচে নেই?

আপনার অর্থনৈতিক অবস্থার চেয়ে তো তাদের অর্থনৈতিক অবস্থা আরও খারাপ, তাই না? সুতরাং অর্থনৈতিক দুর্বলতাই খারাপ থাকার একমাত্র মানদণ্ড না। আর চেহারা কেমন হবে তার ওপর কারও হাত থাকে না।

ঐশ্বরিয়া রায়ও যেমন তার নিজের চেহারা নিজে বানাননি, আবার বারাক ওবামাও নিজের চেহারা নিজে বানাননি। কিন্তু তারা উভয়েই নিজের পরিশ্রমে নিজের জায়গা করে নিয়েছেন। সুতরাং চেহারার জন্য হীনমন্যতায় ভুগলে, আপনার সেই ভাবনা হবে রূপ কথার জগতের।

এই ভাবনা থেকে সরে আসুন। বাস্তবে নেমে আসুন। সংস্কৃতে একটা কথা আছে ‘ছাত্রনং অধ্যায়নং তপঃ’। কাজেই প্রেমিকা আছে কিনা নেই- না ভেবে নিজের দিকে মনোযোগী হওয়া উচিত।

নিজের যোগ্যতায় ক্যারিয়ার গঠন করলে দেখবেন, ভাগ্যলক্ষ্মী আর গৃহলক্ষ্মী দু’টোই সময় মতো ধরা দিয়েছে।

শুভকামনা রইল। আমরা প্রয়োজনে পাশে আছি।

প্রিয় পাঠক, ‘মনোকথা’ আপনাদের পাতা। আপনারা জানাতে পারেন বাংলানিউজের ‘মনোকথা’ পাতায় আপনি কি ধরনের প্রতিবেদন দেখতে চান। মনোরোগ নিয়ে যে কোনো মতামত ও আপনার সমস্যার কথা জানাতে পারেন আমাদের।

আমরা পর্যায়ক্রমে অভিজ্ঞ মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে আপনাদের প্রশ্নের জবাব জানিয়ে দেবো। আপনি চাইলে গোপন রাখা হবে আপনার নাম-পরিচয় এমনি কি ঠিকানাও।

সমস্যার কথা জানানোর সঙ্গে সমস্যার বিস্তারিত বিবরণ, আপনার নাম, বয়স, কোথায় থাকেন, পারিবারিক কাঠামো এবং এজন্য কোনো চিকিৎসা নিচ্ছেন কি না এ বিষয়ে বিস্তারিত আমাদের জানান। শুধুমাত্র সেক্ষেত্রেই সমস্যা সম্পর্কে প্রয়োজনীয় দিক নির্দেশনা জানানো সম্ভব হবে।

এছাড়া মানসিক সমস্যা সংক্রান্ত বা এ বিষয়ে বিশেষ যে কোনো লেখা যে কেউ পাঠিয়ে দিতে পারেন আমাদের।

আপনার সমস্যা, মতামত বা পরামর্শ ও লেখা পাঠানোর জন্য আমাদের ইমেইল করুন -[email protected]


প্রফেসর ডা. সানজিদা শাহরিয়া
কাউন্সিলর, বিসিআর পেইন অ্যান্ড ওয়েলনেস সেন্টার

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৫
এটি/আরএইচ

ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত


করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ