রংপুরে বিশ্ব অটিজম দিবস পালিত

424 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
রংপুরে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহিদুল ইসলাম বলেছেন অটিজম শিশুরা অবহেলার নয়। তাদের সঠিকভাবে পরিচর্যা ও প্রশিক্ষণ দেয়া হলে তারা দেশের জন্য সুনাম বয়ে আনতে পারে।

রংপুর: রংপুরে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহিদুল ইসলাম বলেছেন অটিজম শিশুরা অবহেলার নয়। তাদের সঠিকভাবে পরিচর্যা ও প্রশিক্ষণ দেয়া হলে তারা দেশের জন্য সুনাম বয়ে আনতে পারে।

তিনি বলেন, অটিজম শিশুদের পিতা-মাতা ও অভিভাবকদের যত্নবান হতে হবে যেন এই শিশুরা নিজের জন্য ও দেশের জন্য আগামীতে অবদান রাখতে পারে।

বৃহস্পতিবার দুপুরে ‘বিশ্ব অটিজম দিবস’ পালন উপলক্ষ্যে রংপুর জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ও সুইড বাংলাদেশ,দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয় ও সমন্বিত দৃষ্টি শিক্ষা কার্যক্রম, এডিডি বাংলাদেশ,বধির সংঘ,পায়রাবন্দ প্রতিবন্ধী বিদ্যালয় এবং রংপুর প্রতিবন্ধী ফাউন্ডেশনের সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
 
সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক বেগম নাজমুন নাহারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইড বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সুশান্ত ভৌমিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মনোয়ারা সুলতানা।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিশু বিষয়ক কর্মকর্তা জাহেদুল ইসলাম,প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস, এডিডি কর্মকর্তা মারুফা বেগম,পায়রাবন্দ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা নাসরিন দিলারা আফরোজ পল্লবী এবং পীরগাছা উপজেলা সমাজসেবা কর্মকর্তা অণিল চন্দ্র বর্মণ প্রমুখ । এর আগে নগরীতে প্রতিবন্ধী শিশুদের নিয়ে একটি র্যালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৫

আক্রান্ত গার্মেন্টস কর্মকর্তার ৫ সহকর্মী কোয়ারেন্টিনে
চাঁদপুর লকডাউন
জন্মদিনে নিঃসঙ্গ জয়া, আবেগঘন বার্তা অভিষেক-শ্বেতার
বরিশালে অটোরিকশায় বাসদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা
খুনি মাজেদের ফাঁসি যেকোনো সময়


করোনা চিকিৎসার সরঞ্জাম দিল চায়না রেলওয়ে গ্রুপ
পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিতে সদরদপ্তরের আহ্বান
করোনার কারণে বাংলাদেশ সফরে আসছে না অস্ট্রেলিয়া
রোববার থেকে ব্যাংক লেনদেন আড়াই ঘণ্টা
মার্কিন নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইট ১৩ এপ্রিল