কর্মস্থলে অনুপস্থিত পেলেই শাস্তি

1285 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম

walton
কর্মস্থলে অনুপস্থিত থাকার কোনো অভিযোগ পেলেই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। আর কোনো কর্মকর্তা বা চিকিৎসকের বিরুদ্ধে কাজে অবহলার অভিযোগ পেলে সিভিল সার্জনকে জবাবদিহি করতে হবে।

ঢাকা: কর্মস্থলে অনুপস্থিত থাকার কোনো অভিযোগ পেলেই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। আর কোনো কর্মকর্তা বা চিকিৎসকের বিরুদ্ধে কাজে অবহলার অভিযোগ পেলে সিভিল সার্জনকে জবাবদিহি করতে হবে।

মঙ্গলবার (২৪ মার্চ) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কমিউনিটি ক্লিনিক কার্যক্রম সংক্রান্ত এক মনিটরিং সভায় এসব কথা বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

মোহাম্মদ নাসিম মাঠ পর্যায়ে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মকর্তাদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করতে জেলার সিভিল সার্জনদেরকে কঠোরভাবে মনিটরিংয়ের নির্দেশ দেন।

বৈঠকে নাসিম বলেন, সাধারণ মানুষের চিকিৎসা ব্যহত হতে পারে এমন কোনো পরিস্থিতি বরদাশত করা হবে না।

স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো নূরুল হক, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক নূর হোসেন তালুকদার, কমিউনিটি ক্লিনিক প্রকল্পের পরিচালক ডা. মাখদুমা নার্গিসসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের উর্দ্ধতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।   

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, গ্রামের দরিদ্র মানুষ আজ যে কমিউনিটি ক্লিনিকে গিয়ে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাচ্ছেন, তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ভাবনী চিন্তার ফসল। বিশ্ব নেতাদের কাছে বাংলাদেশের কমিউনিটি ক্লিনিক এক দৃষ্টান্ত স্থাপনকারী কার্যক্রম। এ ব্যবস্থাকে আরো গতিশীল ও দক্ষ করে তুলতে মাঠ পর্যায়ের কমিউনিটি ক্লিনিক হেলথ প্রোভাইডারদের আরো মনোযোগী ও সতর্ক থাকতে হবে।

নিয়মিত ক্লিনিক থেকে সেবা না দেওয়ার কোনো অভিযোগ পেলে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন স্বাস্থ্যমন্ত্রী।

বাংলাদেশ সময় : ১৯২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৫

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম

করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে
চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ


১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ
এবার বাংলাদেশ ছাড়লো রাশিয়ার নাগরিকরাও
করোনা: সিঙ্গাপুরে সেবা বন্ধ করেছে বাংলাদেশ হাইকমিশন
শখ করে নয়, পেটের টানে কাজে আসছি 
দূষণ কমায় পাঞ্জাব থেকে দেখা গেলো হিমাচলের বরফপাহাড়