মানসম্মত চিকিৎসা সেবা নিপ্রো ডায়ালাইসিস সেন্টারে

255 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
জাপানের সহযোগিতায় মানসম্মত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে রাজধানীর পান্থপথে প্রতিষ্ঠিত নিপ্রো জেএমআই ডায়ালাইসিস সেন্টার। বিশ্ব কিডনি দিবস উপলক্ষে মঙ্গলবার (১০ মার্চ) পান্থপথের নিজ সেন্টারে...

ঢাকা: জাপানের সহযোগিতায় মানসম্মত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে রাজধানীর পান্থপথে প্রতিষ্ঠিত নিপ্রো জেএমআই ডায়ালাইসিস সেন্টার।

বিশ্ব কিডনি দিবস উপলক্ষে মঙ্গলবার (১০ মার্চ) পান্থপথের নিজ সেন্টারে আয়োজিত ‘মানসম্মত ডায়ালাইসিস চিকিৎসা প্রদান’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রতিষ্ঠানটির মেডিকেল ডিরেক্টর ডা. নাসিম মুসা।

তিনি বলেন, আমাদের ডায়ালাইসিস সেন্টারটি অন্য সব ডায়ালাইসিস সেন্টার থেকে আলাদা। এ সেন্টারে ১৫ থেকে ২০ ধরনের ডায়ালাইজার রয়েছে, এক এক রোগীকে এক এক ডায়ালাইজার দিয়ে ডায়ালাইসিস করে থাকি।

ডা. নাসিম মুসা বলেন, ডায়ালাইসিসের জন্য সবচেয়ে বেশি দরকার হয় ‘আরও’ মেশিন। আমাদের ‘আরও’ মেশিনটি ‘ডাবল এআরও’ সিস্টেম। যা বাংলাদেশের অন্য কোনো ডায়ালাইসিস সেন্টারে নেই।

ভালো মানের ডায়ালাইসিস সেবা পেতে ভালো মানের ডায়ালাইসিস সেন্টার নির্বাচনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ভালো মানের ডায়ালাইসিস সেন্টার নির্বাচন করার সময় প্রথমেই দেখতে হবে বিশুদ্ধ ও আধুনিক পদ্ধতিতে শোধিত পানি সরবরাহের ব্যবস্থা আছে কিনা, ভালো মানের ডায়ালাইজার, ডায়ালাইসিস প্রদানে কর্মীরা দক্ষ কিনা, পৃথক পজেটিভ ইউনিট আছে কিনা, হেপাটাইটিস বি, সি, এবং বি, সি উভয়ের ক্ষেত্রে পৃথক ডায়ালাইসিস মেশিন আছে কিনা, ডায়ালাইসিসের খরচাবলী সাধ্যের মধ্যে কিনা এবং আধুনিক ও উন্নত চিকিৎসা পদ্ধতির সঙ্গে পরিচয় করানো ও উপদেশ প্রদান ইত্যাদি বিষয়।

এসবের প্রতিটিই নিপ্রো জেএমআই ডায়ালাইসিস সেন্টারে রয়েছে বলে জানান ডা. নাসিম মুসা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জেএমআই গ্রুপের জেনারেল ম্যানেজার এসকে আব্দুল হালিম, জেনারেল ম্যানেজার (অপারেশন) মমতাজ উদ্দীন আহমেদ, জেনারেল ম্যানেজার (হেড অব এইচআর) মো. আলী হোসেন, অ্যাডভাইসর এমকে রাজেক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫

বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার