রামেক হাসপাতালে শিশু- নারীদের জন্য নিউরো সার্জারি ওয়ার্ড চালু

448 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে শিশু ও নারীদের জন্য পৃথকভাবে এবার ২৪ শয্যাবিশিষ্ট নিউরো সার্জারি ওয়ার্ড চালু করা হয়েছে। ওয়ার্ডটিতে আলাদাভাবে চিকিৎসা পাবে শিশু ও নারীরা।

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে শিশু ও নারীদের জন্য পৃথকভাবে এবার ২৪ শয্যাবিশিষ্ট নিউরো সার্জারি ওয়ার্ড চালু করা হয়েছে। ওয়ার্ডটিতে আলাদাভাবে চিকিৎসা পাবে শিশু ও নারীরা।

এর আগে এ ওয়ার্ড না থাকায় একই সঙ্গে পুরুষ ও নারী-শিশুদের চিকিৎসা দেওয়া হতো। কিন্তু তাদের আরও উন্নত চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষ এ উদ্যোগ নিয়েছে।

শনিবার(৭ মার্চ’২০১৫) দুপুরে রামেক হাসপাতালে ওয়ার্ডটির উদ্বোধন করেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি ফজলে হোসেন বাদশা।

এ সময় হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, রামেক হাসপাতালের উপপরিচালক আ স ম বরকতুল্লাহ নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. লুৎফর রহমান, মেট্রোলজি বিভাগের প্রধান মনোয়ারুল ইসলাম, কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. রহিছ উদ্দিন আহমেদ এবং নাক-কান ও গলা বিভাগের বিভাগীয় প্রধান ডা. আবদুল মতিনসহ অন্য বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

রামেক হাসপাতালের উপপরিচালক আ স ম বরকতুল্লাহ জানান, শিশু ও নারীরা বেশি স্পর্শকাতর। তাই দীর্ঘদিনের প্রচেষ্টায় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার উদ্যোগে তাদের চিকিৎসার জন্য পৃথক নিউরোসার্জারি ওয়ার্ডটি চালু করা হয়েছে। এখন থেকে তারা আরও উন্নত চিকিৎসা পাবেন।

এর আগে গত পয়লা ডিসেম্বর রামেক হাসপাতালে কেবলমাত্র নবজাতক শিশুদের জন্য ৬০ শয্যাবিশিষ্ট নবজাতক ওয়ার্ড চালু করা হয়। ওয়ার্ডটিতে চিকিৎসা পাচ্ছে শূন্য থেকে ২৮ দিনের শিশু। এটি বর্তমানে ৩৭ নম্বর ওয়ার্ড হিসেবে পরিচিত। আর নতুন ওয়ার্ডটি ৩০ নম্বর বলে পরিচিতি পাবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৪

পীরগাছা ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় নিহত ৪
রাজশাহীতে বিদেশফেরত ৫১৯ জন হোম কোয়ারেন্টিনে
বগুড়ায় নতুন করে আইসোলেশনে আরও ১ জন
করোনায় থেমে গেছে রিকশার টুংটাং শব্দ
ছুটি বাড়ানোর গুঞ্জন


ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক
করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী
লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার