প্রতিটি হাসপাতালে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার পদ

758 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান

walton
বাংলাদেশের প্রতিটি হাসপাতালে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার পদ সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান।

ঢাকা: বাংলাদেশের প্রতিটি হাসপাতালে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার পদ সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান।

বুধবার(২৫ ফেব্রুয়ারি’২০১৫) মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজিতে(এমআইএসটি) আয়োজিত সমিনারে তিনি এসব কথা বলেন।

বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ 'বাংলাদেশে কযর্করি স্বাস্থ্যসেবায় বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং শীষর্ক এ সেমিনারের আয়োজন করে।

ইয়াফেস ওসমান বলেন, বাংলাদেশে এ বিষয়টি প্রথম বড় পরিসরে শুরু হতে যাচ্ছে। কিন্তু শিক্ষার্থীদের চিন্তার কোন কারণ নেই। কারণ তোমরা যখন শেষ করে বের হবে তার মধ্যে সব হাসপাতালে এ বিষয়ে পদ সৃষ্টি করা হবে।সুতরাং তোমাদের কাজের সুযোগ থাকবে।

তিনি আরও বলেন, স্থপতি বিষয়ে আমরা প্রথম ব্যাচ ছিলাম। তখন মনে হতো কি চাকরি করবো। কিন্তু এখন স্থপতিরা অনেক ভাল চাকরি করে। সুতরাং তোমরা শুরু করছো। আশা করি ভবিষ্যতে তোমরা অনেক ভাল কাজ করতে পারবে।

এমআইএসটি'র কমান্ড্যান্ট মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সিদ্দিক-ই-রব্বানি, বারডেমের চিকিৎসক ড. আশিষ কুমার বিশ্বাস, চিকিৎসা সেবা বিভাগের মহাসচিব মেজর জেনারেল হারুনুর রশিদ ও ঊধ্বর্তন কর্মকর্তার।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫

চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু


দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁওয়ে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু
চাষিদের স্বপ্ন হাঁড়িভাঙা আমে
নীলফামারীতে অতিবৃষ্টির কারণে ধান নিয়ে বিপাকে কৃষক