আইএফআইসি ব্যাংকের সঙ্গে ঢামেক বার্ন ইউনিটের চুক্তি

598 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আগুনে পুড়ে দগ্ধ অসহায় মানুষকে আধুনিক প্রযুক্তি-নির্ভর চিকিৎসা সেবা দেওয়ার অবকাঠামো তৈরিতে আইএফআইসি ব্যাংকের সঙ্গে চুক্তি সই করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট।

ঢাকা: আগুনে পুড়ে দগ্ধ অসহায় মানুষকে আধুনিক প্রযুক্তি-নির্ভর চিকিৎসা সেবা দেওয়ার অবকাঠামো তৈরিতে আইএফআইসি ব্যাংকের সঙ্গে চুক্তি সই করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়েছে।

এতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শাহ এ সারওয়ার ও ঢামেক বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. মো. আবুল কালাম। এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় অগ্নিদগ্ধ অসহায় মানুষকে আধুনিক প্রযুক্তি-নির্ভর চিকিৎসা সেবা প্রদানের অবকাঠামো তৈরির জন্য প্রায় সোয়া ২ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক সরঞ্জাম সজ্জিত ৩৬ শয্যার একটি পূর্ণাঙ্গ হাই ডিপেন্ডেসি ইউনিট (এইচডিইউ) স্থাপন করা হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস. কে. সুর চৌধুরী, ন্যাশনাল ইনস্টিটিউট অফ বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির উপদেষ্টা অধ্যাপক ডা. সামন্ত লাল সেন, আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এস. এম. আব্দুল হামিদ, এসইভিপি ও হেড অফ বিজনেস শাহ মো. মঈনউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’


উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন
তালিকা টাঙিয়ে হঠাৎ ১৮৯ পোশাক শ্রমিককে অব্যাহতি