স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা বাস্তবায়নে কমিটি গঠন

555 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা- ২০১৩’ বাস্তবানে পরিকল্পনা তৈরি করতে কমিটি গঠন করা হয়েছে। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শককে আহবায়ক করে শ্রমিক, মালিক, সরকার এবং বিশেষজ্ঞ প্রতিনিধিদের নিয়ে একটি ১৩ সদস্যের এই কমিটি করা হয়।

ঢাকা: ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা- ২০১৩’ বাস্তবানে পরিকল্পনা তৈরি করতে কমিটি গঠন করা হয়েছে। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন

অধিদপ্তরের মহাপরিদর্শককে আহবায়ক করে শ্রমিক, মালিক, সরকার এবং বিশেষজ্ঞ প্রতিনিধিদের নিয়ে একটি ১৩ সদস্যের এই কমিটি করা হয়।

মঙ্গলবার(১০ ফেব্রুয়ারি’২০১৫) সচিবালয়ে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, কমিটি আগামী তিন মাসের মধ্যে নীতিমালা বাস্তবায়নের জন্য একটি কর্মপরিকল্পনা নির্ধারণ করে প্রতিবেদন পেশ করবে।

সভা শেষে শ্রম প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার শ্রমিকদের কল্যাণে নিরলসভাবে কাজ করছে। শ্রমিকদের কর্মক্ষেত্রের পরিবেশ নিরাপদ করতে সরকার অঙ্গীকারবদ্ধ।

তাই এ লক্ষ বাস্তবায়নে ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা-২০১৩’ সফলভাবে বাস্তবায়নের জন্য কর্মপরিকল্পনা তৈরি করতে কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ৩ মাসের মধ্যে নীতিমালা বাস্তবায়নের জন্য একটি কর্মপরিকল্পনা নির্ধারণ করে প্রতিবেদন পেশ করবে।

প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার, নৌ পরিবহন সচিব শফিক আলম মেহেদী, শিল্প সচিব মোশাররফ হোসেন ভূঞা, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আহম্মদ, বিজিএমই এর সভাপতি আতিকুল ইসলাম, সহ-সভাপতি রিয়াজ বিন মামুদ, বিকেএমই এর সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, শিল্প পুলিশের ডিজি আঃ সালাম, জাতীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০১৫

ছুটি বাড়ানোর গুঞ্জন
ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক
করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী


লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার
নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এক বৃদ্ধ আইসোলেশনে 
অসহায়দের পাশে দাঁড়িয়েছে কমলনগর থানা পুলিশ
কোয়ারেন্টিন না মানার দাবিকে উড়িয়ে দিলেন নেইমার
বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সংস্কৃতিকর্মীদের প্রতি আহ্বান