যশোরে ডায়ারিয়ার প্রকোপ, ১৬ দিনে আক্রান্ত সাড়ে ৪০০

388 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
যশোরে ডায়ারিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত ১৬ দিনে (১৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি) এ রোগে আক্রান্ত হয়ে কমপক্ষে সাড়ে ৪০০ রোগী যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন।

যশোর: যশোরে ডায়ারিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত ১৬ দিনে (১৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি) এ রোগে আক্রান্ত হয়ে কমপক্ষে সাড়ে ৪০০ রোগী যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন।

এর মধ্যে বুধবার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকে রাত ১১টা পর্যন্ত ৪৭ রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে চিকিৎস্যাধীন রয়েছেন ৮৩ জন। বাকিরা গত কয়েক দিনে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

যশোরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ শাহাদৎ হোসেন বাংলানিউজকে বলেন, বুধবার তিনি হাসপাতাল পরিদর্শন করে রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন।

চিকিৎসকদের ধারণা, রোটা ভাইরাসের কারণে ডায়ারিয়ার প্রকোপ দেখা দিয়েছে।

৪ ফেব্রুযারি রাতে হাসপাতালে গিয়ে দেখা গেছে, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের পাঁচ শয্যার ডায়ারিয়া ওয়ার্ড ছাপিয়ে বারান্দাসহ হাসপাতালের মেঝেতে গাঁদাগাঁদি করে রয়েছেন রোগীরা।

এদিকে, হঠাৎ করে একসঙ্গে এতো রোগীর সেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ অবস্থায় বাড়ানো হয়েছে চিকিৎসক ও সেবিকার সংখ্যা। জানা গেছে, ৩১ জানুয়ারি ৪১ জন, ১ ফেব্রুয়ারি ৩২ জন, ২ ফেব্রুয়ারি ৫৩ জন ও ৩ ফেব্রুয়ারি ৪৪ জন, ৪ ফেব্রুয়ারি ৪৭ রোগী ভর্তি হন। এছাড়া ১৯ ও ২০ জানুয়ারি ১৩ শিশুসহ ৪২ রোগী ভর্তি হয়েছিলেন।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. শ্যামল কৃষ্ণ সাহা বাংলানিউজকে বলেন, ডায়ারিয়া রোগীদের সেবা দিতে পৃথক দু’টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক ও সেবিকাদের সহযোগিতা করছেন।

৪ ফেব্রুয়ারি বিকেলে ডায়ারিয়া রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নিতে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আসেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার। এসময় তিনি রোগীদের জন্য কলেরা স্যালাইন, বিশুদ্ধ পানি ও স্যালাইন প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৫

বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার