সাংবাদিকদের বিশেষ স্বাস্থ্যসেবা দেবে সরকার

1094 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম /ফাইল ফটো

walton
সাংবাদিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে রাজধানীর সরকারি হাসপাতালে বিশেষ সুবিধা দেবে সরকার। শুক্রবার (০৭ নভেম্বর) বিকালে ধানমণ্ডিস্থ নিজ বাসভবনে সাংবদিকদের দাবির পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ কথা জানান।


ঢাকা: সাংবাদিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে রাজধানীর সরকারি হাসপাতালে বিশেষ সুবিধা দেবে সরকার।

শুক্রবার (০৭ নভেম্বর) বিকালে ধানমণ্ডিস্থ নিজ বাসভবনে সাংবদিকদের দাবির পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ কথা জানান।

ঢাকা সাংবদিক ইউনিয়নের (ডিইউজে) ৫ সদস্যের একটি প্রতিনিধি দল শুক্রবার বিকেলে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় ডিইউজে নেতারা সরকারি হাসপাতালে সাংবাদিকদের স্বাস্থ্যসেবা সহজলভ্য করাসহ কয়েকটি প্রস্তাব তুলে ধরেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহামাম্দ নাসিম সাংবাদিকদের দাবির পরিপ্রেক্ষিতে বলেন, একটি প্রক্রিয়ার মাধ্যমে সরকারি হাসপাতালে সাংবাদিকদের চিকিৎসা সেবায় বিশেষ সুবিধা দেওয়া হবে।

সাংবাদিক নেতারা স্বাস্থ্যমন্ত্রীর কাছে সরকরি হাসপাতালে দ্রুত স্বাস্থ্যসেবা পাওয়ার দাবি ছাড়াও স্বাস্থ্য কার্ড প্রদান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল এবং ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে সাংবাদিকদের জন্য ৫টি বেড রাখার প্রস্তাব দেন।

ডিইউজে প্রতিনিধি দলের সঙ্গে আলোচনার পর সুনির্দিষ্ট প্রস্তাবনা চান স্বাস্থ্যমন্ত্রী। তবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের কার্ড সরকারি হাসপাতালে প্রদর্শনের মাধ্যমে সাংবাদিকরা এই সুবিধা নিতে পারবেন বলেও জানান মোহাম্মদ নাসিম।

প্রতিনিধি দলে ডিইউজে সভাপতি আলতাব মাহমুদ এবং সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, শাহনেওয়াজ দুলাল, সেবিকা রানী এবং আতিকুর রহমান চৌধুরী ছিলেন। 

ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, আগামী রোববার (০৯ নভেম্বর) সুনির্দিষ্ট প্রস্তাব স্বাস্থ্যমন্ত্রীর কাছে দেওয়া হবে। প্রাথমিকভাবে স্বাস্থ্যমন্ত্রী আমাদের প্রস্তাবে সম্মত হয়েছেন।

মন্ত্রী নিজ উদ্যোগেই প্যাথলজি টেস্টে বিশেষ ছাড় দেওয়ারও আশ্বাস দিয়েছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৪

পথশিশুদের পাশে মেহজাবীনের হাসি ফাউন্ডেশন
উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়


দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা 
জমে উঠেছে বইমেলা, চলছে আড্ডাও
মেয়েকে হত্যার অভিযোগে মা গ্রেফতার
প্রকাশিত হয়েছে সুমন রহমানের ‘নির্বাচিত কবিতা’
তিনটি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা