চিকিৎসা নিতে মুম্বাই গেলেন সাংবাদিক হোসাইন জাকির

759 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোসাইন জাকির

walton
উন্নত চিকিৎসার জন্য মুম্বাই গেলেন ক্যান্সারে আক্রান্ত সাংবাদিক হোসাইন জাকির। মুম্বাই রওনা হওয়ার আগে তিনি আরোগ্য লাভের জন্য সকলের দোয়া কামনা করেন।


ঢাকা: উন্নত চিকিৎসার জন্য মুম্বাই গেলেন ক্যান্সারে আক্রান্ত সাংবাদিক হোসাইন জাকির।  মুম্বাই রওনা হওয়ার আগে তিনি আরোগ্য লাভের জন্য সকলের দোয়া কামনা করেন।

মঙ্গলবার বেলা ১টা ১০ মিনিটে জেট এয়ারওয়েজের একটি বিমানে শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা হন তিনি। তাকে মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হবে বলে জানা গেছে।

মুম্বাই যাওয়ার সময় সমবেদনা ও সহযোগিতার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে হোসাইন জাকির বলেন, এ পৃথিবীতে ভালোবাসা অমূল্য। মানুষের এতো ভালোবাসা কখনো ভুলবার নয়। আমাকে সবাই এতো ভালবাসে তা বুঝতে পেরেছি এ ক’দিনে। আমার জন্যে সবাই দোয়া করবেন।

হোসাইন জাকির দীর্ঘ প্রায় ১৮ বছর ধরে সাংবাদিকতা পেশায় কর্মরত রয়েছেন। পেশাজীবনে সাংবাদিকতায় সেরা প্রতিবেদনের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০০৪, ২০০৬, ২০০৭ ও ২০০৯ এবং ২০১১ সালে ইউনিসেফ পুরস্কার পেয়েছেন তিনি।

দৈনিক মানবজমিন, দৈনিক আজকের কাগজ হয়ে দৈনিক যুগান্তরে বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন হোসাইন জাকির। আলোকিত বাংলাদেশ-এ ছিলেন প্রধান প্রতিবেদকের দায়িত্বে। সর্বশেষ প্রকাশিতব্য দৈনিক আজকের পত্রিকাতেও ছিলেন প্রধান প্রতিবেদকের দায়িত্ব।

সদা হাস্যময় এ জ্যেষ্ঠ সাংবাদিক আজ অসুস্থ। মুখের হাসিটুকু কেড়ে নিয়েছে মরণব্যাধি ক্যান্সার। পরিবারের সদস্যরা জানান, তিনি খুব বেশি পান খেতেন। এক সময় এর প্রভাবে মুখে দাঁতের মাড়ির একপাশে ক্ষত সৃষ্টি হয়। তাতেই ছড়ায় ক্যান্সার। বেশ কিছুদিন অসুস্থ থাকায় চিকিৎসকের পরামর্শে বায়োপসি রিপোর্ট করানো হলে মুখে ক্যান্সারের বিষয়টি ধরা পড়ে। ক্যান্সার নির্ণয়ের শুরু থেকেই  রাজধানীর ডেল্টা মেডিকেল কলেজ ও হাসপাতালে ডা. কর্ণেল সারওয়ার আলম ও পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল হাসনাত জোয়ার্দারের অধীনে চিকিসাধীন ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৪

ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ


চুনারুঘাট সীমান্তে ভারতীয় মুদ্রাসহ আটক ৫
শহীদদের ‘স্মৃতিচিহ্ন’ এঁকে পুরস্কার পেলো শিশুরা
অধিনায়কত্বটা এখন উপভোগ করি: মুমিনুল
বাবার প্রতিকৃতির সামনে প্রধানমন্ত্রীর সেলফি
এবার আমিরাতে ১ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত