স্তন ক্যান্সার সচেতনতায় রোড শো’ মঙ্গলবার

1154 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
স্তন ক্যান্সার সচেতনতা মাসের অংশ হিসেবে মঙ্গলবার (২৮ অক্টোবর) রাজধানীতে দিনব্যাপী পিঙ্ক রোড শো’ কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরাম। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এ রোড শো’ অনুষ্ঠিত হবে।


ঢাকা: স্তন ক্যান্সার সচেতনতা মাসের অংশ হিসেবে মঙ্গলবার (২৮ অক্টোবর) রাজধানীতে দিনব্যাপী পিঙ্ক রোড শো’ কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরাম। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এ রোড শো’ অনুষ্ঠিত হবে।

গোলাপী রঙে সাজানো খোলা পিক-আপে করে ক্যান্সার বিশেষজ্ঞ, ক্যান্সারের বিরুদ্ধে যুদ্ধে জয়ী সাহসী মানুষ, সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্বসহ সমাজের নানা শ্রেণী ও পেশার মানুষ যোগ দেবেন এ পিঙ্ক রোড শো’তে।

রোড শো’টি জাতীয় প্রেসক্লাব থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সকল সড়ক প্রদক্ষিণ করবে এবং প্রায় পনেরটি স্পটে জনসংযোগ ও লিফলেট বিতরণ করবে।

ক্যান্সারের বিরুদ্ধে যুদ্ধে জয়ী কবি কাজী রোজী এমপি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মোঃ শামিউল ইসলাম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এছাড়াও আইসিডিডিআরবি, বাংলাদেশ ক্যান্সার সোসাইটি, আইসিএমএইচ, ওজিএসবি, ওয়াইডাব্লিউসিএ, অপরাজিতাসহ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের সদস্য সংগঠনের প্রতিনিধিরা ৠালিতে অংশগ্রহণ করবেন।

সকাল ৯টায় প্রেসক্লাবের সামনের রাস্তায়,  সকাল ১০টায় শাহবাগের সামনের রাস্তায়, বেলা ১১টায় বাংলামটর ও তার পাশের রাস্তায়, দুপুর  ১২টায় কারওয়ানবাজার এটিএন বাংলার সামনের রাস্তায়, দুপুর  ১টায় ফার্মগেট ও তার পাশের রাস্তায়, দুপুর  ২টায় মহাখালী রেলগেট ও তার সামনের রাস্তায়, দুপুর ৩টায় গুলশান-১ ও তার পাশের রাস্তায়, বিকাল ৪টায় গুলশান-২ ও তার পাশের রাস্তায়, বিকাল ৫টায় বনানী-কাকলী ও তার পাশের রাস্তায়, সন্ধ্যা ৬টায় মিরপুর-১৪ ও তার পাশের রাস্তায়, সন্ধ্যা ৭টায় মিরপুর-১০ ও তার পাশের রাস্তায় এবং রাত  ৮টা থেকে ৯টা পর্যন্ত মিরপুর-১ ও তার পাশের রাস্তায় অবস্থান নিয়ে এ রোড শো’ থেকে জনসংযোগ ও লিফলেট বিতরণ করা হবে।

সারা বিশ্বের মতো বাংলাদেশেও প্রতি বছর পুরো অক্টোবর মাস স্তন ক্যান্সার সচেতনতা মাস হিসেবে পালিত হয়। জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালসহ বিভিন্ন সংগঠন স্তন ক্যান্সার সচেতনতা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষ্যে গত বছর সরকারি-বেসরকারি, আন্তর্জাতিক ১২টি সংগঠন/প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত হয় বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরাম। ফোরামের উদ্যোগে গতবারের মতো এবারও ১০ অক্টোবর স্তন ক্যান্সার দিবস পালন করা হয়। ফোরামের বিভিন্ন সদস্য সংগঠনের উদ্যোগে সারা মাসব্যাপী নানা অনুষ্ঠান চলছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪

বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা 
জমে উঠেছে বইমেলা, চলছে আড্ডাও
মেয়েকে হত্যার অভিযোগে মা গ্রেফতার


প্রকাশিত হয়েছে সুমন রহমানের ‘নির্বাচিত কবিতা’
তিনটি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা
শাহরুখের সিনেমায় ৮ কোটি রুপি পারিশ্রমিক চান কারিনা!
দেশে ফিরেছেন ভারতে কারাভোগ করা ৮ বাংলাদেশি 
বিমানবন্দরে বডি স্ক্যানার ‘প্রোভিশন ২’