জাপান-বাংলাদেশ হাসপাতালের ফ্রি হেলথ চেকআপ

1276 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
‘বিশ্ব প্রবীণ দিবস’ উপলক্ষে ষাটোর্ধ্ব প্রবীণদের ফ্রি হেলথ চেকআপের ব্যবস্থা করেছে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল। বুধবার সকালে হাসপাতাল প্রাঙ্গণে এক আলোচনা সভা ও স্বাস্থ্যমেলার মাধ্যমে এই কার্যক্রমটি উদ্বোধন করা হয়।


ঢাকা: ‘বিশ্ব প্রবীণ দিবস’ উপলক্ষে ষাটোর্ধ্ব প্রবীণদের ফ্রি হেলথ চেকআপের ব্যবস্থা করেছে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল।

বুধবার সকালে হাসপাতাল প্রাঙ্গণে এক আলোচনা সভা ও স্বাস্থ্যমেলার মাধ্যমে এই কার্যক্রমটি উদ্বোধন করা হয়।

‘থাকবেনা কেউ পিছন পড়ি, সব বয়সের সমাজ গড়ি’ জাতিসংঘ নির্ধারিত প্রতিপাদ্য বিষয় নিয়ে বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় ২০০ জন প্রবীণকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয় হাসপাতালটি।

স্বাস্থ্যক্যাম্পে আগত প্রবীণদের ব্লাড প্রেসার, হাইট, ওয়েট, ব্লাড সুগার, ডাক্তারি পরামর্শ ও ব্যবস্থাপত্র দেওয়া হয়।

এ ছাড়া হাসপাতালটির জেরিয়াট্রিক মেডিসিন সেন্টার প্রবীণদের ৫ বছর মেয়াদী ডিসকাউন্ট কার্ড করে দেয়। কার্ডটির মাধ্যমে প্রবীণেরা হাসপাতালটিতে সব ধরনের স্বাস্থ্যসেবা দ্রুত এবং স্বল্পমূল্য গ্রহণ করতে পারবেন।

আলোচনা সভার আগে প্রধান অতিথির বক্তব্য রাখেন- তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও বিশিষ্ট শিক্ষাবিদ জিল্লুর রহমান সিদ্দিকী।

তিনি বলেন, প্রতিটি বাড়িতে ডাইনিং-ড্রয়িং, লিভিং আর গেস্টরুম থাকলেও বাবা-মায়ের জন্য আলাদা কিছু করা হয় না। তাই, আমাদের উচিত শুধুমাত্র নিজের বাবা-মায়ের জন্যই নয়, ভবিষ্যতে প্রবীণদের জন্যও কিছু করা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নর্থসাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ফ্যাকাল্টি অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন প্রফেসর জি. ইউ. আহসান, আশালয় হাউজিং অ্যান্ড ডেভেলপার্স লিমিটেডের চেয়ারম্যান মো. ওমর ফারুক ও বিশিষ্ট মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. মোহিত কামাল প্রমুখ।

এছাড়াও স্বাস্থ্যমেলাটির সার্বিক পরিচালনা করেন হাসপাতালটির চেয়ারম্যান প্রফেসর ডা. সরদার এ নাঈম ও বিশিষ্ট ব্যথা বিশেষজ্ঞ প্রফেসর ডা. জোনাইদ শফিক।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৪

ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষা শহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা
মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন


বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত
একুশের প্রথম প্রহরে উপচেপড়া ভিড় শহীদ মিনারে
মাতৃভাষা বাংলার জন্য আত্মত্যাগের দিন
জুয়া নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ