php glass

মাতৃমৃত্যুহার কমাতে একসঙ্গে কাজ করবে উপজেলা হাসপাতাল ও কমিউনিটি কিনিক- স্বাস্থ্যমন্ত্রী

১৩ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ চূড়ান্ত পর্যায়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মাতৃ-মৃত্যুর হার কমিয়ে আনতে উপজেলা হাসপাতাল ও কমিউনিটি কিনিকগুলোর মানোন্নয়নের কাজ হাতে নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেইসঙ্গে এবছর কমিউনিটি কিনিকে সাড়ে ১৩ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এছাড়া চট্রগ্রাম ও সিলেটের অধিবাসীদের পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণে আগ্রহী করে তুলতেও বিশেষ প্রকল্প গ্রহণ করা হচ্ছে। 

ঢাকা: মাতৃ-মৃত্যুর হার কমিয়ে আনতে উপজেলা হাসপাতাল ও কমিউনিটি কিনিকগুলোর মানোন্নয়নের কাজ হাতে নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেইসঙ্গে এবছর কমিউনিটি কিনিকে সাড়ে ১৩ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এছাড়া চট্রগ্রাম ও সিলেটের অধিবাসীদের পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণে আগ্রহী করে তুলতেও বিশেষ প্রকল্প গ্রহণ করা হচ্ছে।  

বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অবসটেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজি সোসাইটি অফ বাংলাদেশ-এর ৩৭ তম বার্ষিক সাধারণ সভায় এসব তথ্য প্রকাশ করে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ড. আ ফ ম রুহুল হক আরো বলেন, ‘নয়া স্বাস্থ্যনীতির খসড়া চূড়ান্ত হয়েছে। এতে গ্রামাঞ্চলে চিকিৎসা সেবা নিশ্চিত করতে চিকিৎসকদেরকে উৎসাহিত করা হয়েছে। এছাড়া দেশের জেলা ও উপজেলার সকল চিকিৎসা সেবা প্রতিষ্ঠানকে ইন্টারনেট সুবিধার আওতায় আনার কাজও শেষ পর্যায়ে রয়েছে। ”

দুই দিনব্যাপী গাইনোকোলজি সোসাইটির এই বার্ষিক সভায় দেশের বিশিষ্ট চিকিৎসাবিদরা ছাড়াও পার্শ্ববর্তী দেশ ভারতের বেশ কয়েকজন চিকিৎসাবিশেষজ্ঞ উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

বাংলাদেশের স্থানীয় সময়: ১৩৪৭ ঘন্টা, ১০ মে, ২০১০
আরএস/একে/জেএম

ksrm
খাগড়াছড়ির ৩ এলাকা থেকে ছড়াচ্ছে ডেঙ্গু
মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী (রহ.)-এর জীবনালেখ্য
জিএম পদে নিয়োগ দেবে বসুন্ধরা গ্রুপ
শিল্পকলার মঞ্চে ‘শেখ সাদী’র উদ্বোধনী মঞ্চায়ন
বিমানে যাত্রীসেবার মান উন্নত করতে বললেন প্রধানমন্ত্রী


‘সব অনিয়মের সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থা জড়িত’
বানিয়াচংয়ে হত্যাকাণ্ডের ২১ বছর পর ৪ জনের যাবজ্জীবন
অস্বাভাবিক মামলার জট কমিয়ে আনতে হবে: আইনমন্ত্রী
ব্রাজিলকে ৩৫ শতাংশ আমদানি শুল্ক কমানোর আহ্বান
সাভারেও বদলায়নি ট্যানারির পরিবেশ, ব্যবসায় নেমেছে ধস