ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ফ্রান্স

ফ্রান্সের সৈকতে বনভোজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
ফ্রান্সের সৈকতে বনভোজন  ফ্রান্স প্রবাসী ফেনীবাসীর বনভোজন। ছবি: বাংলানিউজ

প্যারিস (ফ্রান্স): ফ্রান্স প্রবাসী বাংলাদেশিরা সারা বছর অধীর আগ্রহে অপেক্ষায় থাকেন গ্রীষ্মের ছুটির (সামার) জন্য।  গ্রীষ্মের ছুটিতে ছেলে-মেয়েদের স্কুল কলেজ বন্ধ থাকায় এক দিনের জন্য হলেও এই সময়টা পরিবার ও বন্ধু-বান্ধব সবাইকে নিয়ে উপভোগ করতে চান তারা।
 

প্রবাসীদের এই প্রত্যাশার পূর্ণতা দিতে কর্মব্যস্ত যান্ত্রিক নগরী প্যারিস থেকে ৩০০ কিলোমিটার দূরে রিভা ভেল্লা সমুদ্র সৈকতে বনভোজন আয়োজন করেন ফেনীর ফ্রান্স প্রবাসীরা।

সাপ্তাহিক ছুটির দিন রোববার (১৩ আগস্ট) ১৬২ জন অতিথি সকাল ৯টায় বাসে রওয়ানা হয়ে বেলা ২টায় গন্তব্যে পৌছান।

এরপর দুপুরের খাবার শেষে সবাই দল বেঁধে সমুদ্র স্নান করেন, সাঁতার কাটেন ও বেলাভূমিতে ফুটবল খেলেন। সেই সাথে বনভোজনে আসা পরিবারগুলো ছেলে-মেয়ে নিয়ে আনন্দ-আড্ডায় মেতে ওঠেন।

বনভোজনের আয়োজন ও বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেন কামালউদ্দীন, মনির খান, আলাউদ্দীন আল মামুন, এসএম হায়দার, সালেহ আহমেদ, সাইফুল ইসলাম, টিটু , শহীদ, বাবলু চৌধুরী, রনি, রবিউল হক সুজন, আরিফ, জাহাঙ্গীর আলম সুমন, পারভেজ ভুঁইয়া, হীরা  প্রমুখ।

প্রবাসে ব্যস্ত জীবনের ক্লান্তি দূর করে প্রশান্তি নিতে এই সমুদ্র ভ্রমণ ও বনভোজনে উপস্থিত হয়েছিলেন দলমত নির্বিশেষে বহু প্রবাসী। এতে অনেক নারী ও শিশু অংশ নেন।

ভ্রমণ পিপাসু অংশগ্রহণকারীরা সমুদ্র সৈকতে হরেক পদের মুখরোচক বাঙালি খাবার দিয়ে দুপুরের খাওয়া শেষ করেন।

অতিথিরা সমুদ্রের পানিতে সাঁতার কাটা, হৈ হুল্লোড়, হ্যান্ডবল খেলা, নারীদের বালিশ বদল,  ফুটবল, গান, কবিতা ইত্যাদি নানা আয়োজনে সারাদিন আনন্দে মেতে থাকেন।
পরে বিভিন্ন খেলায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa