ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

ফুটবল

টানা চতুর্থ জয়ে তিনে উঠল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
টানা চতুর্থ জয়ে তিনে উঠল বার্সা ছবি: সংগৃহীত

ঘরোয়া ফুটবলের অন্য দুই প্রতিযোগিতায় হতাশা সঙ্গী হলেও লা লিগায় ক্রমেই অবস্থান ফিরে পাচ্ছে বার্সেলোনা। সর্বশেষ এলচেকে হারিয়ে লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে কোম্যানের শিষ্যরা।

দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই পাওয়া এই জয়ে পয়েন্ট তালিকার তিনেও উঠেছে কাতালান জায়ান্টরা।

এলচের মাঠে রোববার (২৪ জানুয়ারি) রাতে ২-০ গোলে জিতেছে বার্সা। প্রথমার্ধে ফ্র্যাংকি ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শেষদিকে ব্যবধান দ্বিগুণ করেন রিকি পুস। এই নিয়ে লিগে টানা চতুর্থ জয় ও সবমিলিয়ে টানা ৯ ম্যাচে অপরাজিত আছে বার্সা।

দলের মূল তারকা মেসি ২ ম্যাচের নিষেধাজ্ঞার খাড়ায় পড়েছেন। ফলে আক্রমণের কিছুটা ভোঁতা হয়ে গেছে বার্সার। প্রভাব দেখা গেল এলচে ম্যাচেও। শুরুতে তেমন ভালো কোনো আক্রমণ শানাতে পারছিল না বার্সা। অবশ্য ধীরে ধীরে প্রতিপক্ষের গোলমুখে চাপ বাড়াতে থাকে সফরকারীরা। চারটি ভালো আক্রমণ করেছিল তারা। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছিলন না।

বার্সা কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ৩৯তম মিনিটে। প্রতিপক্ষের ভুলে পাওয়া এই গোলটি আসে ডি ইয়ংয়ের পা থেকে। বাঁ দিক থেকে মার্টিন ব্রাথওয়েট ডি-বক্সে আঁতোয়া গ্রিজমানকে লক্ষ্য করে ক্রস বাড়ান। বল ঠেকাতে গিয়ে ডিফেন্ডার দিয়েগো গনসালেসের বাড়ানো পায়ে লেগে গোললাইনের একদম কাছে চলে যায়। সেখানে থাকা ডি ইয়ং পা লাগিয়ে বাকি কাজ সারেন।

দ্বিতীয়ার্ধে এলচে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল। কিন্তু বার্সা গোলরক্ষক মারক-আন্দ্রে টের স্টেগান দেয়াল হয়ে দাঁড়ান। উল্টো দেম্বেলে আরেকটু হলেও গোলের দেখা পেতে যাচ্ছিলেন। কিন্তু তার দুর্দান্ত শট ঝাঁপিয়ে ফেরান এলচে গোলরক্ষক। এরপর শেষদিকে দেম্বেলের বদলি নামা ত্রিনকাওকেও হতাশ করেন এলচের স্প্যানিশ গোলরক্ষক এদগার বাদিয়া। অবশেষে পেদ্রির বদলি নামা পুস মাঠে নামা দুই মিনিটের মধ্যেই ব্যবধান দ্বিগুণ করেন। ডান দিক থেকে ডি ইয়ংয়ের বাড়ানো ক্রসে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন এই তরুন স্প্যানিশ মিডফিল্ডার।  

এর আগে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেও অ্যাতলেতিকো বিলবাওয়ের কাছে হেরে শিরোপার লড়াইয়ে ব্যর্থ হয় বার্সা। এরপর গত বৃহস্পতিবার কোপা দেল রের শেষ বত্রিশে তৃতীয় সারির দল কোরনিয়ার কাছেও হারে কোম্যানের দল। বিলবাওয়ের বিপক্ষে আবার লাল কার্ড দেখেন মেসি। সেই নিষেধাজ্ঞা শেষ হলো এলচে ম্যাচ দিয়ে।  

এই জয়ে ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তিনে উঠে এলো বার্সা। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪০। আর দিনের আরেক ম্যাচে ভ্যালেন্সিয়াকে হারিয়ে দেওয়া অ্যাতলেতিকো মাদ্রিদ ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।  

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa