ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

ফুটবল

সর্বোচ্চ গোলের মালিক হয়ে রোনালদোর ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
সর্বোচ্চ গোলের মালিক হয়ে রোনালদোর ইতিহাস

নিজের ক্লাব ও জাতীয় দল ক্যারিয়ার মিলে ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিছুদিন আগে অবশ্য আগের রেকর্ডধারী ইয়োসেপ বিকানের পাশে বসেছিলেন তিনি।

তবে এবার একেবারে নিজের করে নিলেন।

ইতালিয়ান সুপার কাপে বুধবার রাতে মাপেই স্টেডিয়ামে নাপোলিকে ২-০ ব্যবধানে হারিয়ে শিরোপা জেতা জুভেন্টাসের হয়ে একটি গোল করেন রোনালদো। আর এই গোলেই রেকর্ডের মালিক বনে যান পর্তুগিজ অধিনায়ক।

৩৫ বছর বয়সী রোনালদো এই রেকর্ডটি নিজের করে নিতে ১০৪২ ম্যাচ খেললেন।

এ নিয়ে রোনালদোর ক্যারিয়ারে মোট গোল দাঁড়াল ৭৬০টি। অবশ্য পিছিয়ে যাওয়া ইয়োসেপ বিকানের সাথে রোনালদোকে নিয়ে কিছুটা বিতর্কও তৈরি হয়েছে। অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোস্লোভাকিয়ার স্ট্রাইকার বিকান মাঠ মাতিয়েছেন ১৯৩০ ও ৪০’ এর দশকে। সে সময়ে বর্তমানের মতো এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না।

এর আগে গত ৩ জানুয়ারি ঘরের মাঠে সেরি আয় উদিনেজের বিপক্ষে দলের ৪-১ ব্যবধানে জয়ের পথে দুবার জালে বল পাঠিয়ে সর্বোচ্চ গোলের তালিকায় কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে দুইয়ে উঠে এসেছিলেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

এদিকে ২০০২ সালে নিজ দেশের ক্লাব স্পোর্তিং লিসবনের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করা রোনালদো ক্লাব ফুটবলে এখন পর্যন্ত করেছেন ৬৫৮ গোল। আর জাতীয় দলের হয়ে ১৭০ ম্যাচ খেলে ১০২ গোল করেছেন তিনি। ১৮ বছরের ক্যারিয়ারে গড়ে প্রতি মৌসুমে ৪২টি করে গোল করেছেন রোনালদো।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa