ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

ফুটবল

ফুটবল ছাড়তে চেয়েছিলেন নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
ফুটবল ছাড়তে চেয়েছিলেন নেইমার! নেইমার জুনিয়র/ছবি: সংগৃহীত

ফুটবলে ভালো দিন যেমন আসবে, তেমনি আসবে খারাপ দিনও। কিন্তু কখনো কখনো মানসিক চাপ এতটাই বাড়তে থাকে যে খেলাটাই ছেড়ে দিতে ইচ্ছে করে।

এমনকি শীর্ষ পর্যায়ের ফুটবলারদের ক্ষেত্রেও এমনটা ঘটতে পারে। যেমনটা হয়েছিল নেইমারের ক্ষেত্রে!

সম্প্রতি 'গাফের' নামের ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে বেশকিছু বিস্ফোরক স্বীকারোক্তি দিয়েছেন নেইমার। এর মধ্যে ছিল খেলা ছেড়ে দেওয়ার কথাও। পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জানিয়েছেন, ফুটবল নিয়ে সবসময় সুখানুভূতি ছিল না তার মনে। ফলে 'বিদায়' বলার চিন্তায় পেয়ে বসেছিল তাকে।

সাক্ষাৎকারে নেইমার বলেন, 'একবার আমি নিজেকে প্রশ্ন করেছিলাম খেলাটা চালিয়ে যেতে চাই কি না। একদিন আমি যখন ঘরে ফিরলাম, আমার মাথায় শুধু এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছিল। এরপর আমি ভাবতে শুরু করলাম আজকের এই অবস্থানে আসার জন্য কতকিছু করতে হয়েছে আমাকে। ফুটবলের প্রতি ভালোবাসা আমাকে শান্ত করল এবং মাটিতে নামিয়ে আনলো। '

তবে চাপ ব্যাপারটা তাকে খুব একটা অসুবিধায় ফেলতে পারেনি বলেও জানালেন নেইমার। তিনি বলেন, 'আমি এমন এক মানুষ যে সহজেই চাপ সামলাতে পারে এবং এজন্যই আমি ব্রাজিল ও পিএসজির ১০ নম্বর জার্সিধারী। আমি ব্রাজিল ও পিএসজির মতো দলে খেলতে পেরে গর্বিত। আমি জানি আমি যখন মাঠে নামি শতভাগ উজাড় করেই খেলি, কারণ সবাই আমার কাছে এমনটাই আশা করে। '

অতি সম্প্রতি পিএসজির জার্সিতে আরও একটি শিরোপা (ফরাসি কাপ) জেতার স্বাদ পেয়েছেন নেইমার। নতুন কোচ মাউরিসিও পচেত্তিনোর অধীনে এটাই পিএসজির প্রথম শিরোপা। ম্যাচে পেনাল্টি থেকে একটি গোলও করেছেন নেইমার।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa