ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

ফুটবল

করোনায় আক্রান্ত পিএসজি কোচ পচেত্তিনো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
করোনায় আক্রান্ত পিএসজি কোচ পচেত্তিনো মাউরিসিও পচেত্তিনো

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) কোচ মাউরিসিও পচেত্তিনো। যার কারণে ফ্রেঞ্চ লিগ ওয়ানে আসন্ন দুই ম্যাচে ডাগআউটে দাঁড়াতে পারবেন না তিনি।

 

টটেনহামের সাবেক ৪৮ বছর বয়সী কোচ পিএসজির দায়িত্ব নেন চলতি মাসের শুরুতে। পার্ক দে প্রিন্সেসে আসার মাত্র ১১ দিন ও তৃতীয় ম্যাচেই ফরাসি জায়ান্টদের শিরোপা এনে দেন তিনি। গত বুধবার মার্শেইকে হারিয়ে ফরাসি সুপার কাপ জিতে পিএসজি।  

লিগ ওয়ানে শনিবার (১৬ জানুয়ারি) দিবাগত রাতে অ্যাঙ্গার্সের মুখোমুখি হবেন নেইমার-এমবাপ্পেরা। শুক্রবার (২২ জানুয়ারি) দিবাগত রাতে তাদের প্রতিপক্ষ মঁপেলিয়ার। করোনা আক্রান্ত হওয়ায় এই দু’টি ম্যাচ মিস করবেন আর্জেন্টাইন কোচ।   

পিএসজি এক বিবৃতিতে জানায়, স্বাস্থ্য প্রটোকল মেনে আইসোলেশনে আছেন পচেত্তিনো। তার পরিবর্তে অ্যাঙ্গার্সের বিপক্ষে দায়িত্ব পালন করবেন সহকারী কোচ জেসুস পেরেজ এবং মিগুয়েল ডি’আগস্টিনো।

গত আট মৌসুমের লিগ ওয়ানের মধ্যে সাতটি শিরোপা জেতা পিএসজি চলতি মৌসুমে ১৯ ম্যাচ শেষে আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে লিঁও। মার্শেইয়ের বিপক্ষে জয়টি ছিল পচেত্তিনোর কোচিং ক্যারিয়ারে প্রথম শিরোপা।  

এস্পানিওল ও আর্জেন্টিনার সাবেক সেন্টার-ব্যাক খেলোয়াড়ি জীবনে ২ বছর পিএসজিতেও খেলেছেন। এস্পানিওলের দায়িত্ব নিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন তিনি। এরপর সাউদাম্পটন ও টটেনহামের দায়িত্ব পালন করেন। প্যারিস থেকে টমাস টুখেল বরখাস্ত হওয়ার পর নেইমার-এমবাপ্পেদের কোচ হিসেবে দায়িত্ব নেন পচেত্তিনো।  

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa