ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

যে সিদ্ধান্ত পাল্টে দিতে পারতো মেসি-রোনালদোর ভবিষ্যৎ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
যে সিদ্ধান্ত পাল্টে দিতে পারতো মেসি-রোনালদোর ভবিষ্যৎ রোনালদিনহো ও রোনালদো

বার্সেলোনায় লিওনেল মেসির সেরা শিক্ষক ছিলেন রোনালদিনহো। বলা যায়, ক্যাম্প ন্যুয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে এক প্রকার লালন-পালনই করেছেন তিনি।

 

রোনালদিনহোর অভিভাবকত্বে যেন বেড়ে ওঠেছেন বার্সার বর্তমান অধিনায়ক। তবে এই সুযোগ না পাওয়ারও সম্ভাবনা ছিল মেসির। কারণ সেই সময় কাতালান জায়ান্টদের সাবেক প্রেসিডেন্ট ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে চুক্তির ব্যাপারে চিন্তাভাবনা করছিলেন।  

টুইটার অ্যাকাউন্ট ইনিয়েস্তাজোর এক চ্যাটে লাপোর্তা বলেন, ‘আমরা রোনালদিনহো এবং রাফা মার্কেসের সঙ্গে চুক্তিতে ছিলাম। মার্কেসের এক ঘনিষ্ট আমাদেরকে প্রস্তাব দেয় ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে চুক্তি করতে। ঐ সময় সে স্পোর্টিংয়ে ছিল। ’ 

তিনি আরও বলেন, ‘তখন তার অ্যাজেন্ট আরও জানায় যে, তাদের এক খেলোয়াড় আছে যাকে তারা ১৯ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার ইউনাইটেডে বিক্রি করছে। তবে তাকে ১৭ মিলিয়ন ইউরোতে আমাদেরকে বিক্রি করতে রাজি তারা। কিন্তু তার আগে আমরা ঐ সময় রোনালদিনহোর পেছনে বিনিয়োগ করে ফেলেছিলাম। ক্রিস্টিয়ানো সেন্টারের চেয়ে অনেক বাইরে গিয়ে খেলত। আমরা ভাবলাম, আপাতত আমাদের প্রয়োজন শেষ। তাই আমরা রোনালদোকে কেনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলাম এবং তার জন্য আমি অনুতপ্ত নই। ’ 

আধুনিক ফুটবল পুরোপুরি অন্যরকম হতো যদি লাপোর্তা ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে চুক্তি করতেন। হয়তো ক্যাম্প ন্যুয়ে একসঙ্গে দেখা যেতো মেসি-রোনালদোকে। কিংবা মেসির ঠিকানা হয়তো অন্য কোথাও।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa