ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

পয়েন্ট বাড়িয়ে নিল শীর্ষে থাকা অ্যাতলেতিকো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
পয়েন্ট বাড়িয়ে নিল শীর্ষে থাকা অ্যাতলেতিকো সতীর্থ সুয়ারেসের সঙ্গে নিগুয়েজের গোল উদযাপন

লা লিগার চলতি মৌসুমের শিরোপা জয়ের পথে পয়েন্ট আরও বাড়িয়ে নিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। এবার তারা ঘরের মাঠ ওয়ান্দা মেত্রোপোলিতানোতে ২-০ ব্যবধানে হারিয়েছে শক্তিশালী সেভিয়াকে।

 

ইংলিশ ডিফেন্ডার কাইরেন ট্রিপিয়ারের পাস থেকে ১৭তম মিনিটে অ্যাতলেতিকোকে এগিয়ে দেন অ্যাঞ্জেল কোরেয়া। নিষেধাজ্ঞা বাতিলের পর এই ম্যাচ দিয়ে মাঠে ফেরেন ট্রিপিয়ার। এর আগে বেটিংয়ের নিয়ম ভেঙে ১০ সপ্তাহের নিষেধাজ্ঞা পান তিনি। তবে সেই শাস্তি তাকে ভোগ করতে হয়নি।  

বিরতির ব্যবধান দ্বিগুণ করে দুর্দান্ত ফর্মে থাকা দিয়েগো সিমিওনের শিষ্যরা। ফার্নান্দো লরেন্তের পাস থেকে ৭৬তম মিনিটে অ্যাতলেতিকোর জয় নিশ্চিত করেন সাউল নিগুয়েজ।  

পুরো ম্যাচে দাপট দেখানো রোহি বাঙ্কোসরা গোলমুখে শট নিয়েছে ১৩টি। যেখানে সেভিয়ার শট মাত্র ৫। তার মধ্যে দু’টি দুর্দান্ত সেভে অ্যাতলেতিকোর গোলপোস্ট অক্ষত রাখেন গোলরক্ষক ইয়ান ওবলাক। অবশ্য সেভিয়া গোলরক্ষক বোনোও ছিলেন গ্লাভস হাতে দুর্দান্ত। গোলের খুব কাছাকাছি চলে গেলেও লুইস সুয়ারেসের শটে বাধা হয়ে দলকে বড় পরাজয় থেকে রক্ষা করেন তিনি।  

এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১০ ম্যাচ পর হারলো সেভিয়া। লা লিগার চলতি মৌসুমে ১৭ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে হুলেন লোপেতেগির দল। অন্যদিকে ১৬ ম্যাচে ১৩ জয়, ২ ড্র ও ১ পরাজয়ে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেতিকো। ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা।  

রিযাল-বার্সেলোনার আধিপত্য ভেঙে অ্যাতলেতিকো শেষ লা লিগা জিতেছে ২০১৩/১৪ মৌসুমে, কোচ সিমিওনের অধীনে।  

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa