ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

এখনকার অনুশীলনের জার্সি আমরা ম্যাচেও পেতাম না: সালাউদ্দিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
এখনকার অনুশীলনের জার্সি আমরা ম্যাচেও পেতাম না: সালাউদ্দিন ছবি: শোয়েব মিথুন

বর্তমানে বাংলাদেশ জাতীয় ফুটবল দলে প্রধান কোচ জেমি ডে-সহ ৫ বিদেশি সহকারী কোচ, গোলরক্ষক কোচ, ফিজিও এবং ফিটনেস কোচ আছেন।  জাতীয় দলের অনুশীলনে তারা সব সময়ই থাকেন।

 

এছাড়া লন্ডন থেকে একজন ম্যাচ বিশ্লেষক আছেন যিনি জামাল ভূঁইয়াদের খেলা পর্যবেক্ষণ করবেন। অনেক সুযোগ সুবিধা পায় জাতীয় দলের ফুটবলাররা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন জানিয়েছেন, তাদের সময় তারা এত সুযোগ সুবিধা পেতেন না।

রোববার (০৮ নভেম্বর) বাংলাদেশ-নেপাল ম্যাচ নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বাফুফে সভাপতি। এ সময় তিনি বাংলাদেশের ফুটবলের সুযোগ সুবিধার পার্থক্যের কথা তুলে ধরেন। জানিয়েছেন, বর্তমানে ফুটবলাররা যে জার্সিতে অনুশীলন করেন তারা সেই সময় সেই জার্সি ম্যাচেও পেতেন না।

বাফুফে সভাপতি বলেন, ‘জাতীয় দলের অনুশীলন দেখতে গিয়েছিলাম। এখন ছেলেরা যে জার্সি গায়ে অনুশীলন করে, এমন জার্সি আমরা ম্যাচের সময়ও পেতাম না। আমাদের সময় অনুশীলনের জন্য মাত্র দু’টি বল থাকত। একটি দিয়ে অনুশীলন, আরেকটি দিয়ে অনুশীলন ম্যাচ খেলতাম। ’

আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দু’টি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে জামাল ভূঁইয়ার দল।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa