ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করা হলো বাংলাদেশ-নেপাল ফুটবল সিরিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করা হলো বাংলাদেশ-নেপাল ফুটবল সিরিজ ছবি: শোয়েব মিথুন

আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দু'টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ইতোমধ্যে ঢাকায় চলে এসেছে নেপাল জাতীয় ফুটবল।

 

এই ম্যাচের মধ্য দিয়েই করোনার দীর্ঘ বিরতির পর আবার মাঠে নামবে জেমি ডে’র শিষ্যরা। আর নেপালের বিপক্ষে এই ফুটবল সিরিজকে বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

রোববার (০৮ নভেম্বর) বাফুফে’তে আয়োজিত এক সংবাদ সম্মলনে একথা জানান বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। এসময় বাফুফে সভাপতি আরও জানান, ফুটবলারদের ফিটনেস পুরোপুরি ফিরে আসতে আরও সময় প্রয়োজন।  

বাফুফে সভাপতি বলেন, ‘আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে ফুটবল মাঠে ফেরানো। যে কারণে নেপাল দলকে আমরা আমন্ত্রণ জানিয়ে ঢাকায় এনেছি। এই ম্যাচ দু’টি সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে আয়োজন করা হবে। ’

তিনি আরও বলেন, ‘খেলোয়াড়রা ৭-৮ মাস অনুশীলনের বাইরে ছিল। তাই দ্রুত তাদের ফিটনেস শতভাগ ফিরিয়ে আনা সম্ভব নয়। এখনও কয়েকদিন বাকি আছে। প্রথম ম্যাচের পরই বোঝা যাবে তাদের ফিটনেসের কি অবস্থা। ’

সংবাদ সম্মেলনে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি কাজি নাবিল আহমেদ, মহিউদ্দিন আহমেদ মহি, সদস্য মাহফুজা আক্তার কিরণ ও সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ-সহ বাফুফের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa