ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

ফুটবল

ফের ইনজুরিতে নেইমার, দুশ্চিন্তায় টুখেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
ফের ইনজুরিতে নেইমার, দুশ্চিন্তায় টুখেল নেইমার জুনিয়র/ছবি: সংগৃহীত

ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষে ম্যাচের মাঝখানে মাঠ ছাড়েন পিএসজি তারকা নেইমার। ম্যাচ শেষে ফরাসি জায়ান্টদের কোচ টমাস টুখেল জানিয়েছেন, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ইনজুরিতে পড়েছেন।

এমনকি পরের কয়েক ম্যাচে তাকে দলে পাওয়া যাবে কি না তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন তিনি।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে বুধবার রাতে ইস্তানবুল বাসাকসেহিরকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। ইস্তানবুলের ফাতিহ তেরিম স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কিছুটা অস্বস্তিতে ভুগতে থাকায় ২৬তম মিনিটে নেইমারকে তুলে নেওয়া হয়। তার বদলি হিসেবে পাবলো সারাবিয়াকে নামান পিএসজি কোচ।

আগামী ১০ দিনে ৩টি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে পিএসজি। এর মধ্যে লিগ ওয়ানে নঁতে এবং রেনের বিপক্ষে ম্যাচ আছে। এরপর আন্তর্জাতিক বিরতির আগে চ্যাম্পিয়নস লিগে আরবি লাইপজিগের বিপক্ষে মাঠে নামবে প্যারিসের ক্লাবটি। কিন্তু এর আগে নেইমারের ইনজুরি টুখেলের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। কারণ, নেইমারের ইনজুরি সমস্যা দীর্ঘদিনের। গত দুই মৌসুমে তার ইনজুরি দলকেও বেশ ভুগিয়েছে।

এই মৌসুমে এখন পর্যন্ত ৬ ম্যাচে ২ গোল ও ৩টি অ্যাসিস্ট এসেছে নেইমারের পা থেকে। এমন একজন ফর্মে থাকা খেলোয়াড়কে না পাওয়া পিএসজি কোচের জন্য বেশ দুশ্চিন্তার বিষয়। নেইমারকে তুলে নেওয়া প্রসঙ্গে 'আরএমসি স্পোর্ট'কে টুখেল বলেন, 'তাকে (নেইমার) তুলে নেওয়ার জরুরি ছিল। এখন আমাদের পরীক্ষা-নিরীক্ষার অপেক্ষায় থাকতে হবে। ব্যথাটা খুব গুরুতর নয়, কিন্তু সে অস্বস্তি বোধ করছিল। '

পরের কয়েক ম্যাচে নেইমারকে পাওয়া যাবে কিনা তা নিয়ে টুখেল বলেন, 'সামনে আমাদের টানা খেলা আছে, ফলে কয়েকটা ম্যাচ হয়তো সে মিস করবে, তবে এখনই আমি চূড়ান্ত কিছু বলতে পারছি না। তবে যতটুকু জানি তার পায়ের মাংসপেশিতে ব্যথা অনুভূত হচ্ছে। আশা করি খুব বড় ইনজুরি নয়। আমাদের হয়তো পুরোটা জানার জন্য একদিন অপেক্ষা করতে হবে। '

নেইমারকে তুলে নিলেও মোইস কিনের জোড়া গোলে জয় পেয়েছে পিএসজি। গ্রুপ 'এইচ'-এর আরেক প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে আসর শুরু করা পিএসজি এই ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরল। অন্যদিকে ইতালিয়ান খেলোয়াড় হিসেবে সবচেয়ে কম বয়সে (২০ বছর ২৪৩ দিন) চ্যাম্পিয়নস লিগে গোল করার রেকর্ড গড়লেন কিন। এর আগে এই রেকর্ড ছিল ইতালিয়ান কিংবদন্তি আলেসান্দ্রো দেল পিয়েরোর দখলে।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa