ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ফুটবল

টটেনহামের ‘প্রথম’ জয়ে একাই ৪ গোল দিলেন সন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
টটেনহামের ‘প্রথম’ জয়ে একাই ৪ গোল দিলেন সন একাই চার গোল করা সনকে বুকে জড়িয়ে নিয়েছেন চার গোলেই অবদান রাখা অধিনায়ক হ্যারি কেন/ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে প্রথম জয়ের দেখা পেল টটেনহাম। নিজেদের দ্বিতীয় ম্যাচে সাউদাম্পটনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে স্পার্সরা।

দলের এই বড় জয়ে একাই চার গোল করেছেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং-মিন।

মজার ব্যাপার হচ্ছে, দক্ষিণ কোরিয়া জাতীয় দলের তারকা সনের চারটি গোলেই সরাসরি অবদান আছে হ্যারি কেনের। ২০০৩ সালের মে’র পর এই প্রথম অন্য খেলোয়াড়ের হ্যাটট্রিকে একাই অ্যাসিস্ট করার কীর্তি গড়লেন তিনি। তবে কারো ৪ গোলে একাই অ্যাসিস্ট করায় কেনই প্রথম।  পরে অবশ্য প্রাপ্য একটি গোলের দেখা পেয়েছেন স্পার্সদের ইংলিশ অধিনায়কও।

ম্যাচের শুরুটা অবশ্য মোটেই একচেটিয়া ছিল না। বরং ৩২তম মিনিটে স্ট্রাইকার ড্যানি ইংসের গোলে এগিয়ে গিয়েছিল ঘরের মাঠে খেলতে নামা সাউদাম্পটন। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি শোধ করে দেন সন। কেনের মাপা থ্রো-বল ধরে স্বাগতিকদের জালে বল জড়িয়ে দেন তিনি।

প্রথমার্ধ যেখানে শেষ করেছেন দ্বিতীয়ার্ধ ঠিক সেখান থেকেই শুরু করেন সন। বিরতির পর খেলা শুরু হওয়ার মিনিট দুয়েকের মধ্যেই আবারও কেনের মাপা থ্রো-বল নিয়ন্ত্রণে নিয়ে পোস্টের সামনে একা থাকা প্রতিপক্ষের গোলরক্ষক অ্যালেক্স ম্যাকার্থিকে সহজেই পরাস্ত করেন তিনি।

৬৪তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন সন। ব্যবধান দ্বিগুণ করা গোলটিও কেনের বানিয়ে দেওয়া। অধিনায়কের হালকা চিপ ধরে বল জালে জড়িয়ে দেন তিনি। এর ঠিক ১১ মিনিট পরে ক্রস-ফিল্ড পাসে বল বক্সে পাঠিয়ে দেন কেন। ফাঁকায় থাকা সন জায়গা বের করে ম্যাকার্থির মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন।

পুরো ম্যাচে দুর্দান্ত খেলা কেনের কপাল খোলে শেষভাগে। ৮২তম মিনিটে এরিক লামেলার শট পোস্ট থেকে বাধাপ্রাপ্ত হলে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন স্পার্স স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি স্পট থেকে গোল করেন ইংস। কিন্তু তাতেও সাউদাম্পটনের পক্ষে হার এড়ানো সম্ভব হয়নি।

এই ম্যাচ শেষে চলতি মৌসুমে এখন পর্যন্ত কোনো জয় না পাওয়া সাউদাম্পটন পয়েন্ট টেবিলের ১৯তম স্থানে নেমে গেছে। আর ২ ম্যাচে ১ হার ও ১ জয় নিয়ে পাঁচে উঠে এসেছে টটেনহাম। অন্যদিকে দুই ম্যাচে দুই জয়  নিয়ে শীর্ষে আছে এভারটন।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa