ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

ফুটবল

‘বর্ণবাদের শিকার’ নেইমার সমর্থন পাচ্ছেন পিএসজির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
‘বর্ণবাদের শিকার’ নেইমার সমর্থন পাচ্ছেন পিএসজির গনসালেলের সঙ্গে বিরোধে নেইমার

মার্শেইয়ের বিপক্ষে ডার্বিতে অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল নেইমারকে। ম্যাচটিতে প্রতিপক্ষের ডিফেন্ডার আলভারো গনসালেস কর্তৃক বর্ণবাদী আচরণের শিকার হন বলে দাবি করেন ব্রাজিলিয়ান প্লে-মেকার।

 

আগুনে ম্যাচটিতে ৮ জনের দলে পরিণত হওয়া পিএসজি ১-০ গোলে হারে ৯ জনের মার্শেইরে বিপক্ষে। দু’দলের ৫ খেলোয়াড়কে লাল কার্ড দেখানোর পাশাপাশি  ১২ বার হলুদ কার্ড দেখাতে হয়েছে রেফারিকে।

ম্যাচটিতে পিএসজির হয়ে শেষ খেলোয়াড় হিসেবে লাল কার্ড দেখেন নেইমার। ম্যাচ চলাকালীন তিনি প্রতিপক্ষের গনসালেসের মাথার পেছনে হাত দিয়ে আঘাত করেন। রেফারি ভিএআরের (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) সাহায্য নিয়ে বিষয়টি নিশ্চিত হন। যদিও দু’জনকে এর আগে বিতর্কে জড়াতে দেখা যায়। পরে অবশ্য নেইমার এক টুইটে জানিয়েছেন, সে (গনসালেস) বর্ণবাদী আচরণ করেছে, তাই আমি তাকে আঘাত করেছি।

ব্রাজিলিয়ান তারকার এই দাবিকে ‘শক্তভাবে সমর্থন’ দিচ্ছে তার ক্লাব পিএসজি। ফরাসি চ্যাম্পিয়নরা জানিয়েছে, ‘সমাজ, ফুটবল বা আমাদের জীবনে বর্ণবাদের কোনো স্থান নেই। ’ 

সোমবার (১৪ সেপ্টেম্বর) এক সংক্ষিপ্ত বিবৃতিতে পিএসজি আরও জানায়, ঘটনাটির তদন্ত এবং সত্য তুলে আনার জন্য তারা ফ্রেঞ্জ গর্ভনিং বডির হস্তক্ষেপ কামনা করেছেন।  

পিএসজির এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে মার্শেইও এক বিবৃতিতে জানিয়েছে, ‘গনসালেস বর্ণবাদী নয়। ক্লাবে যোগদানের পর থেকে প্রতিদিনের জীবনাচারের মধ্য দিয়ে আমাদের কাছে সে তা প্রমাণ করেছে। তার সতীর্থরাও ইতোমধ্যে তা জানে। ’

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa