ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

ফুটবল

উইলিয়ানের নতুন ঠিকানা আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
উইলিয়ানের নতুন ঠিকানা আর্সেনাল আর্সেনালের জার্সিতে উইলিয়ান/ছবি: সংগৃহীত

চেলসির সঙ্গে সম্পর্কের ইতি টানার পর এবার আর্সেনালে পাড়ি জমালেন ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ান। শুক্রবার (১৪ আগস্ট) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে গানাররা।

ব্লুস’দের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে গত রোববার স্টামফোর্ড ব্রিজ ছাড়ার বিষয়টি নিশ্চিত করেন উইলিয়ান। তবে এখনই লন্ডন ছাড়ছেন না তিনি। কারণ ৩ বছরের চুক্তিতে একই শহরের আরেক ক্লাব আর্সেনালে গেছেন ৩২ বছর বয়সী তারকা।

উইলিয়ানকে দলে ভিড়িয়ে উচ্ছ্বসিত আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা বলেন, ‘গত কয়েক মাস ধরে আমরা তাকে (উইলিয়ান) নজরে রেখেছিলাম। অ্যাটাকিং মিডফিল্ডার এবং উইঙ্গার পজিশনে শক্তি বৃদ্ধির পরিকল্পনা করেছি। উইলিয়ান এমন একজন যে খেলোয়াড় যে দুই ভূমিকাতেই দারুণ, এমনকি সে তিন কিংবা চার পজিশনে খেলার সামর্থ্য রাখে। আমার মতে সে এমন এক খেলোয়াড় যে পার্থক্য গড়ে দিতে সক্ষম। ’

২০১৩ সালে আনঝি মাখাচকালা থেকে চেলসিতে যোগ দেন উইলিয়ান। এরপর প্রিমিয়ার লিগ জায়ান্টদের জার্সিতে ৭ বছরে ৩৩৯ ম্যাচে মাঠে নামেন তিনি। এই সময়ে নিজের নামের পাশে তিনি ৬৩টি গোল করার পাশাপাশি ৫৬টি অ্যাসিস্ট যোগ করেছেন।  

২০১৯-২০ মৌসুমে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে ৪৭ ম্যাচে মাঠে নেমে ১১ গোল করেছেন উইলিয়ান। সবমিলিয়ে চেলসির জার্সিতে ২টি প্রিমিয়ার লিগ শিরোপা এবং ইউরোপা লিগ, এফএ কাপ এবং লিগ কাপের শিরোপা জেতার স্বাদ পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa