ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

ফুটবল

রোনালদোদের নতুন কোচ পচেত্তিনো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
রোনালদোদের নতুন কোচ পচেত্তিনো! মাওরিসিও পচেত্তিনো/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে জুভেন্টাস। এর জেরে এরইমধ্যে চাকরি হারিয়েছেন কোচ মাওরিসিও সারি।

এবার সারিকে বিদায় করেই নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে তুরিনের বুড়িরা। সম্ভাব্য নতুন কোচ হিসেবে মাওরিসিও পচেত্তিনোর নাম বেশ জোরেশোরে শোনা যাচ্ছে। স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' এমনটাই জানিয়েছে।

অলিম্পিক শুক্রবার (০৭ আগস্ট) দিনগত রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে অলিম্পিক লিঁও’র কাছে ২-১ গোলে জিতেও বিদায় নিয়েছে জুভেন্টাস। দুই লেগ মিলিয়ে ২-২ গোলের সমতা থাকলেও অ্যাওয়ে গোলের সুবাধে কোয়ার্টার ফাইনালে পা রাখে ফরাসি জায়ান্টরা।  

যদিও এই মৌসুমে সিরি আ’র শিরোপা সারি’র অধীনেই জিতেছে জুভেন্টাস। জুভেন্টাসে নিজের প্রথম মৌসুমেই সিরি আ'র ইতিহাসে সবচেয়ে বয়স্ক কোচ হিসেবে শিরোপা জেতার কীর্তিও গড়েছেন। তবু ইউরোপীয় প্রতিযোগিতায় ব্যর্থতার জেরে জুভেন্টাসে মৌসুম শেষ করার আগেই বিদায় নিতে হলো তাকে।

ক্রিস্টিয়ানো রোনালদোদের নতুন কোচ হিসেবে এরইমধ্যে মাওরিসিও পচেত্তিনোর নাম শোনা যাচ্ছে। গত নভেম্বরে টটেনহ্যাম কর্তৃক বরখাস্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত বেকার বসে আছেন তিনি। তবে গত ২০ মে তার সঙ্গে প্রাথমিক আলোচনা শুরু করে দিয়েছিল জুভেন্টাস।  

চেলসি থেকে বরখাস্ত হওয়া সারিকে দায়িত্ব দেওয়ার পর থেকেই নানান সমালোচনার মুখে পড়তে হয়েছে জুভেন্টাসের মালিকপক্ষকে। ফলে মে মাস থেকে কয়েকজন কোচের সঙ্গে যোগাযোগ শুরু করে ইতালিয়ান জায়ান্টরা।  

অন্যদিকে নতুন চাকরিতে যোগ দেওয়ার আগে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে চেয়েছিলেন পচেত্তিনো। ফলে নিউক্যাসল, মোনাকো এবং বেনফিকার মতো ক্লাবের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন তিনি। আর এখন ইউরোপীয় ফুটবলের সবচেয়ে বড় চাকরিগুলোর একটি এই আর্জেন্টাইনের অপেক্ষায় আছে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa