ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

সত্যি সত্যি মেসিকে কেনার চেষ্টা করছে ইন্টার মিলান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
সত্যি সত্যি মেসিকে কেনার চেষ্টা করছে ইন্টার মিলান! লিওনেল মেসি/ছবি: সংগৃহীত

লা লিগার শিরোপা হাতছাড়া হওয়ার পর থেকেই গুঞ্জন শোনা যাচ্ছে, বার্সেলোনা ছাড়তে চলেছেন লিওনেল মেসি। অবশ্য মৌসুমের অর্ধেক সময় থেকেই এই গুঞ্জনের উৎপত্তি।

ক্লাবের অভ্যন্তরীণ বিবাদ আর চুক্তি নবায়নে দেরি হওয়ায় তা ডালপালা মেলতেও সময় লাগেনি।  

এবার শোনা যাচ্ছে, আর্জেন্টাইন ফরোয়ার্ডকে কেনার জন্য এবার বেশ সিরিয়াস ইন্টার মিলান। ইতালির সংবাদমাধ্যম ‘গাজেত্তা দেল্লো স্পোর্ত’র প্রিন্ট ভার্সনে এমন খবরই ছাপা হয়েছে।

ইন্টারের আশার পালে হাওয়া লাগিয়ে মিলানে থিতু হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মেসির বাবা হোর্হে। তার নতুন ঠিকানা ইন্টারের হেডকোয়ার্টার থেকে একদম কাছেই। তিনি নাকি ইন্টারের সঙ্গে মেসির দলবদলের ব্যাপারে আলোচনাও শুরু করেছেন বলে রিপোর্টে উল্লেখ করেছে ‘গাজেত্তা দেল্লো স্পোর্ত’।

ক্যারিয়ারের পুরোটা সময় এক ক্লাবেই কাটিয়ে দেওয়া মেসি কি আদৌ ক্যাম্প ন্যু ছাড়বেন কিনা সেটাই বড় প্রশ্ন। তবে মেসির ইন্টারে পাড়ি জমানো অসম্ভব নয়। তবে নেরাজ্জুরিরা চুক্তি করার মতো যথেষ্ট প্রস্তুত কিনা সেটাই প্রশ্ন। তবে ইন্টার প্রেসিডেন্ট স্টিভেন ঝ্যাং ক্লাবকে শীর্ষে দেখতে চান বলে আগেই জানিয়েছেন। এজন্য মেসির মত তারকা কেনার চেষ্টা করা স্বাভাবিক। কিন্তু বিষয়টা অত্যন্ত জটিল।

বার্সায় বর্তমানে বেতন, প্রাইজ মানি এবং সাইনিং বোনাস মিলিয়ে প্রায় ৫০ মিলিয়ন ইউরোর কাছাকাছি আয় করেন মেসি। জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে যা ১৯ মিলিয়ন ইউরো বেশি। এত বিশাল পরিমাণ অর্থ পরিশোধ করা ইন্টারের মতো ক্লাবের জন্য বেশ কঠিন কাজ।

তবে ইতালির সংবাদমাধ্যমের দাবিকে গুজব বলে উড়িয়ে দিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’। তাদের দাবি, এসব গুঞ্জনের ব্যাপারে খোদ মেসিই এখনও জানেন না। কারণ, বর্তমানে সপরিবারে মৌসুম শেষে পাওয়া ছুটি কাটাচ্ছেন বার্সা অধিনায়ক। তার সঙ্গী হয়েছেন সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেস ও তার পরিবার। ইবিজায় দুই পরিবার মিলে একটি প্রমোদতরী ভাড়া করে সময় কাটাচ্ছেন।

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে মাঠে নেমে ৩০ গোল এবং ২৪ অ্যাসিস্ট এসেছে ৩৩ বছর বয়সী মেসির পা থেকে। ছুটি কাটিয়ে ফেরার পর চ্যাম্পিয়নস লিগের জন্য প্রস্তুতি নেবেন তিনি। আগামী ৮ আগস্ট ক্যাম্প ন্যুয়ে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে নাপোলিকে আতিথ্য দেবে তার দল।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০ 
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa