ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

২-১ গোলে জিতলো দ্রগবার আইভরিকোস্ট

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৪
২-১ গোলে জিতলো দ্রগবার আইভরিকোস্ট

ঢাকা: শেষ পর্যন্ত ২-১ গোলে জিতলো দ্রগবার আইভরিকোস্ট। দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে দ্রগবা মাঠে নামাতেই যেন গর্জে উঠলো আইভরিকোস্ট! মাত্র ২ মনিটের ব্যবধানে পর পর দুটি গোল দিয়ে ২-১ গোলে এগিয়ে গেল তারা।



প্রথমার্ধে জাপান ১-০ গোলে এগিয়ে থাকলেও খেলার ৬৪ ও ৬৬ মিনিটে পরপর দুই গোল করেন উইলফ্রাইড বনি ও শিনজি কাগাওয়ার। ফলে ২-১ গোলে এগিয়ে গেলো আইভরিকোস্ট।

এর আগে জাপানের পক্ষে ম্যাচের ১৬ মিনিটে দলের একমাত্র গোলটি করেন কেইসুক হোন্ডা।

রোববার বাংলাদেশ সময় সকাল ৭টায় জাপানের খেলার মধ্য দিয়ে এবারের আসরের প্রথম কোনো এশিয়ান দলের খেলা শুরু হয়েছে।

বিশ্লেষকদের ভাষায়, এ ম্যাচে জাপান ২-১ গোলে হারলেও বেশ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ খেলা হয়েছে।

আর এ গুরুত্বপূর্ণ ম্যাচে এশিয়ার জয়ই কাম্য সবার। কিন্তু তা আর শেষ পর্যন্ত সম্ভব হয়নি দ্বিতীয় ভাগে বদলি খেলোয়াড় হিসেবে নেমে দ্রগবার গর্জে ওঠার যাদুতে।

জাপান ও আইভরিকোস্ট দুই দলই এ ম্যাচে খেলছে বেশ আক্রমনাত্মক ফুটবল। তবে জাপানের সমন্বয় ফুটবল বেশ নজর কেড়েছে সবার। এ দুই দলের মধ্যে লড়াইটা বেশ জমেও উঠেছিলো তবে শেষ হাসি আর হাসা হলো না এশিয়ার প্রতিনিধিদের।


ম্যাচে আইভরি কোস্ট একাদশে ছিলেন
বুবাকার ব্যারি (১), আর্থার বোকা (৩), দিদিয়ার জোকোরা (৫), সের্গে অরিয়ার (১৭), বামবা সুলাইমান (২২), ইসমায়েল চেইক টিটো (৯), ইয়া তোরে (১৯), জিওফ্রে সেরে ডাই (২০), সলোমন কালু (৮), গারভিনহো (১০), উইলফ্রাইড বনি (১২)।

কোচ: লামুসি সাবর্ড়ি (ফ্রান্স)।

ম্যাচে জাপান একাদশে ছিলেন
ইজি কাশিমা (১), আতসুতো উচিদা (২), ইউন্তু নাগাতোমো (৫), মাসাতো মরিশিগে (৬), মায়া ইয়োশিদা (২২),  কেইসুক হোন্ডা (৪), শিনজি ওকাজাকি (৯), শিনজি কাগাওয়া (১০), হোতারু ইয়ামাগুচি (১৬), মাকোতো হাসেবে (১৭), ইউয়া ওসাকো (১৮)।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa