শিরোপা ক্রোয়েশিয়ারই!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্রান্স বনাম ক্রোয়েশিয়া ফাইনাল ম্যাচ। ছবি: সংগৃহীত

ঢাকা: রোববার (১৫ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শিরোপার লাড়াইয়ে মুখোমুখি হবে ফ্রান্স-ক্রোয়েশিয়া। প্রথমবার ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচে ফেভারিট হিসেবে ফরাসিরা এগিয়ে থাকলেও তারা জানে ক্রোয়েশিয়া যে তাদের জন্য কাল হয়ে দাঁড়াতে পারে।

তবে এখন পর্যন্ত পরিসংখ্যানের পুরোটাই রয়েছে ফ্রান্সের পক্ষে। অভিজ্ঞতাও বেশি তাদেরই। এ জন্য সব দিক বিবেচনা করে ক্রোয়েশিয়ার চেয়ে ফরাসিরা এগিয়ে যাবে বলে ভাবনায় সময় পার করছেন ফুটবলভক্তরা।

হোক অভিজ্ঞা বা ফেভারিট, ক্রোয়েশিয়া কি তাতে একটুও ছাড় দেবে? দুর্দান্ত খেলে নতুন থেকে এগিয়ে এসে শিরোপার মাত্র এক ম্যাচ বাকি রেখেছে দলটি। আর বিগত ম্যাচগুলোর পারফরম্যান্সও বলছে ছাড় না দিয়ে পাল্টা আক্রমণে যাবে তারা। আর ‘সেরা মিডফিল্ডার’ লুকা মদ্রিচের কাঁদে ভর করে ক্রোয়েশিয়া শিরোপা পাবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন ফুটবল বিশেষজ্ঞ মার্কো লরেনসন।

প্রথম রাউন্ডের ম্যাচগুলোর সম্ভাব্য ফল জানিয়েছিলেন বিবিসির এ বিশেষজ্ঞ। তাতে যথেষ্ট সাড়াও পেয়েছিল তার মতামত। তিনি বলেছিলেন, বিশ্বকাপ আসরের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে জিতবে সব বড় দল। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো এবং মোহাম্মদ সালাহ ভক্তদের মন ভাঙবেই। তার সে মত ফলেছে! এখন লরেনসনের ভবিষ্যদ্বাণী, ক্রয়েশিয়ার হাতে যাচ্ছে শিরোপা। সেক্ষেত্রে কতোটা ফলবে লরেনসনের এ মত, তা শুধু খেলাতেই বোঝা যাবে। কিন্তু তার আগের মতামতের ধারণা থেকে এটা বলা যেতেই পারে, ক্রোয়েশিয়ার হাতেই যাচ্ছে ‘রাশিয়া বিশ্বকাপ’ শিরোপা।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
টিএ

ফুলবাড়ীতে গাঁজাসহ ৩ শিক্ষার্থী আটক
খুলনার বইমেলায় ভাষাপ্রেমীদের উপচেপড়া ভিড়
‘ভুলে ভরা কবিতা’র পর ‘বাইসাইকেল’
ঢামেকের বাতাসে পোড়া গন্ধ 
ইমরানকে গাভাস্কার: বন্ধু, কোথায় তোমার নয়া পাকিস্তান?
হিলি সীমান্তে দুই বাংলার সম্প্রীতির মিলন মেলা
ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা
ময়মনসিংহ’ ১৯৫২,ইতিকথা-৩

ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা

খুবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কেমিক্যাল গোডাউন সরাতে দ্রুত আন্তঃমন্ত্রণালয় বৈঠক
জাতিসংঘে স্থায়ী মিশনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা