‘সোনার বল’ মদ্রিচের প্রাপ্য: রাকিটিচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রোয়েশিয়ান মিডফিল্ডের দুই প্রধান অস্ত্র মদ্রিচ-রাকিটিচ

walton

বিশ্বকাপ শুরুর আগে ক্রোয়েশিয়াকে কেউ তেমন ‘গোনায়’ না ধরলেও ইউরোপের দলটিই এখন ফাইনালে। শিরোপার মহারণে তাদের প্রতিপক্ষ সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। দিদিয়ের দেশমের দলটি অনেক শক্তিশালী এবং গোছানো হলেও জ্লতকো দালিচের শিষ্যদের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনাও কেউ উড়িয়ে দিতে পারছে না।

এর আগে মাত্র একবার সেমিফাইনাল খেলা ক্রোয়েশিয়াকে প্রথমবারের মতো স্বপ্নের ফাইনালে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে পুরো দল কৃতিত্ব পেলেও ভূয়সী প্রশংসার জোয়ারে ভাসছেন অধিনায়ক লুকা মদ্রিচ। খর্বকায় এ মিডফিল্ডার তার ছোট্ট কাঁধে বয়েই ক্রোয়েশিয়াকে এতোদূর নিয়ে এসেছেন বলে মানছেন তারই সতীর্থরা।

সে কথা বলছিলেন আরেক তারকা মিডফিল্ডার ইভান রাকিটিচ। বার্সেলোনা তারকা মনে করেন, মদ্রিচ পুরো টুর্নামেন্টে যেভাবে খেলেছেন, ফাইনালের ফলাফল যা-ই হোক, সোনার বল (সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল) মদ্রিচেরই প্রাপ্য।

রোববার (১৫ জুলাই) মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে গড়াবে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লড়াই। তার দু’দিন আগে শুক্রবার (১৩ জুলাই) রাকিটিচ সাংবাদিকদের বলেন, ‘ফাইনালের ফলাফল যা-ই হোক, আমি আশা করি একজন ক্রোয়েশিয়ানের হাতেই সোনার বল উঠবে, আর সেই ক্রোয়েশিয়ান হচ্ছেন আমাদের অধিনায়ক মদ্রিচ। পুরো আসরে তিনি যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে, এটা তারই প্রাপ্য।’

ফিফার সেরা একাদশেও অন্য ক্রোয়েশিয়ানরা থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডের অন্যতম এ ভরসা।

প্রথমবারের মতো ফাইনালে খেলতে নেমে ক্রোয়েশিয়া চ্যাম্পিয়নই হতে চাইবে উল্লেখ করে রাকিটিচ বলেন, আমরা বিশ্বকাপটা চাই। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াইটা করবো আমরা।

চ্যাম্পিয়ন হওয়ার জন্য আর্জেন্টিনা-স্পেনসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকেই শুভকামনা পাচ্ছেন বলে জানান রাকিটিচ।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এইচএ/

বরিশালে দলিল লেখককে কুপিয়ে হত্যা
আটক করে অর্থ আদায়ের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
গ্রামীণফোন গ্রাহকদের খরচ বাড়ছে?
বশেমুরবিপ্রবির শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা 
আশুলিয়ায় ইয়াবাসহ কনস্টেবল আটক
তাড়াইলে ইয়াবাসহ বিক্রেতা আটক
কেরানীগঞ্জে ছুরিকাঘাতে কিশোর খুন 
আশুলিয়ায় ট্রাফিক সার্জেন্টকে মারধর, আটক ২
নটরডেম কলেজের ভর্তি ফি বিকাশে
ছোট ভাইকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টা, ভাইসহ আটক ৩