নেইমারদের আরও ‘কঠিন’ ভেবেছিলেন মুনিয়ের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেলজিয়ামের রক্ষণভাগে গিয়ে বারবার ঠেকে গেছেন নেইমার

walton

বিশ্বকাপ শুরুর আগে থেকেই ফেভারিট তকমা সবচেয়ে বেশি স্পষ্ট ছিল ব্রাজিলের নামের পাশেই। পাঁচবারের এই বিশ্বচ্যাম্পিয়ন দলকেই কোয়ার্টার ফাইনালে হারিয়ে দেওয়ায় প্রশংসার জোয়ারে ভাসছে বেলজিয়াম।

পরাজিত নেইমার-কুতিনহোদের খেলা যেমন ভালো লাগছে না সেলেকাও সমর্থকদের, তেমনি চোখে লাগেনি বিজয়ী বেলজিয়াম দলের খেলোয়াড়দেরও। 

শুক্রবার (৬ জুলাই) রাতে কাজান এরেনায় ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে দেওয়ার পর বেলজিয়ামের ডিফেন্ডার থমাস মুনিয়ের বললেন, তিনি নেইমারদের আরও কঠিন রূপে দেখবেন ভেবেছিলেন।

রেড ডেভিলদের রক্ষণভাগের প্রহরী বলেন, ‘আমি এমন (সহজ) খেলা আশা করিনি, বরং আরও কঠিন কিছু হবে ভেবেছিলাম, তবে আমরা সামগ্রিকভাবে দারুণ সুসংগঠিত ছিলাম।’

রক্ষণভাগের আরেক খেলোয়াড় টোবি আল্ডারভাইরেল্ড এবং মাঝমাঠের মারুয়ানে ফেল্লাইনিও ব্রাজিলের আক্রমণ রুখতে দারুণ ভূমিকা রেখেছেন জানিয়ে মুনিয়ের বলেন, ‘আমরা সবসময় ফিলিপে কুতিনহো ও মার্সেলোসহ ওদের আক্রমণভাগের দিকে নজর রেখেছিলাম, এবং দারুণভাবে সফল হয়েছি। রক্ষণে এমন দারুণ খেলার জন্য আমরা নিজেদের ধন্যবাদ দিতেই পারি।’

শুক্রবার রাতের এ জয়ের ফলে ইতিহাসে দ্বিতীয়বার সেমিফাইনালে উঠলো বেলজিয়াম। ১৯৮৬ বিশ্বকাপে সেমিফাইনালে প্রথমবার উঠেছিল ইউরোপের দলটি। সে খেলায় দিয়েগো ম্যারাডোনার আর্জেন্টিনার কাছে হেরে যায় তারা।

এবার সেমিতে তাদের প্রতিপক্ষ ফ্রান্স। ১০ জুলাই রাতে কিলিয়ান এমবাপ্পে-আঁতোয়া গ্রিজমানদের বিপক্ষে নামবেন এডেন হ্যাজার্ড-রোমেলু লুকাকুরা।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮
এইচএ/

নিসর্গের প্রভাবে ভ্যাপসা গরম, বর্ষা মৌসুম প্রবেশে বাধা
তথ্য গোপন করে হাসপাতালে নেয়ার আগেই করোনা রোগীর মৃত্যু
সাইনবোর্ড টানিয়ে করোনা ওষুধ বিক্রির দায়ে চিকিৎসককে জরিমানা
বিক্ষোভকারীদের সামনে নতজানু হয়ে ক্ষমা চাইলো মার্কিন পুলিশ
আয়ারল্যান্ডের ভিসা সহজীকরণের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার ‘মূল হোতা’ ড্রোন হামলায় নিহত
পাবনায় করোনা উপসর্গে ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩ জন
নটর ডেমসহ ৪ কলেজে ভর্তি কার্যক্রম স্থগিতের নির্দেশ
বিভাগে করোনায় আক্রান্ত-মৃতের সংখ্যায় শীর্ষে খুলনা
রাঙ্গাবালীতে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু