এবার নেইমারের পাশে ম্যাথাউস

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোথার ম্যাথাউস ও নেইমার। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: নেইমারকে নিয়ে মেক্সিকো কোচের সমালোচনার কড়া জবাব দিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদো। সমালোচনাকে কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন তিনি।

জার্মানির সাবেক ফুটবলার লোথার ম্যাথাউসও রোনালদোর সঙ্গে একমত পোষণ করেছেন। নেইমার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে জার্মান কিংবদন্তি বলেন, নেইমারের অভিনয়ের কোনো প্রয়োজন নেই। সে দুর্দান্ত খেলোয়াড়। একজন উচ্চমানের খেলোয়াড়ের যা যা থাকা দরকার তার সব আছে নেইমারের মাঝে। সে বিশ্বের সেরা খেলোয়াড়ের মধ্যে একজন। তার কেন অভিনয় প্রয়োজন হবে?

শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ২-০ গোলে হেরে যাওয়া ম্যাচের প্রতিক্রিয়ায় নেইমারের সমালোচনা করেন মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস ওসোরিও। ম্যাচটিতে নেইমার মাত্রাতিরিক্ত অভিনয় করেছেন বলে মনে করেন তিনি।

নেইমারের সমালোচনাকে কাণ্ডজ্ঞানহীন আখ্যায়িত করে রোনালদো বলেন, খেলা দেখা এবং ব্যাখ্যা করার অনেক উপায় আছে। প্রতিপক্ষের ফাউলের শিকার হয়ে আঘাত পেয়ে মাঠে পড়ে গিয়ে গড়াগড়ি করেছে নেইমার। এটাকে নাটকীয়তা বলে সমালোচনা করছেন অনেকেই। আমি এ সমালোচনার বিরোধিতা করছি। আসলে নেইমার একজন বুদ্ধিমান খেলোয়াড়। সে জানে কিভাবে কড়া ট্যাকলের হাত থেকে নিজেকে রক্ষা করতে হয়।

কিংবদন্তি এই স্ট্রাইকার আরো বলেন, নেইমার খেলায় বারবার ফাউলের শিকার হচ্ছে। আমি মনে করি না যে, রেফারিরা তাকে যথেষ্ট রক্ষা করছেন। যখন একটি মানুষকে বারবার আঘাত করা হয়, তখন সে বঞ্চিত বোধ করবেই। তাই তার সমালোচনা কাণ্ডজ্ঞানহীন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
টিএ/এমজেএফ

শিশুদের ঝগড়া মেটাতে গিয়ে সংঘর্ষে জড়ালেন বড়রা
আমি মনে করতাম জিয়ার আরেক নাম ‘শহীদ’
নতুন বিশ্বরেকর্ড গড়লেন সাকিব
আমার হাতে একটাও সিনেমা নেই: শাহরুখ খান
মগবাজারে রেস্তোরাঁর আগুন নিয়ন্ত্রণে 
বাউফলে পুলিশের অস্ত্র ছিনতাইয়ের পর উদ্ধার, আটক ৮
জোড়া উইকেট নিয়ে আফগানদের চাপে ফেললেন সাকিব
নারী পুলিশের ঝুলন্ত মরদেহ উদ্ধার
অস্ট্রেলিয়ার বিপক্ষে নয়, ভারতে বিপক্ষে ফিরবেন রয়
লালবাগে ৫০ কোটি টাকার সাপের বিষসহ আটক ৪