ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

মিনার গোলে অতিরিক্ত সময়ে ইংল্যান্ড-কলম্বিয়া ম্যাচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
মিনার গোলে অতিরিক্ত সময়ে ইংল্যান্ড-কলম্বিয়া ম্যাচ ছবি: সংগৃহীত

ইয়েরি মিনার দুর্দান্ত গোলে ইংল্যান্ডের বিপক্ষে একেবারে শেষ মুহূর্তে বিশ্বকাপ বিদায়ের হাত থেকে বেঁচে গেল কলম্বিয়া। নির্ধারিত সময় শেষে রেফারি যখন আরও ৬ মিনিট যোগ করেন, ঠিক ৩ মিনিট পরেই কর্ণার থেকে পাওয়া বলে হেডের মাধ্যমে দলকে ১-১ ব্যবধানে সমতায় ফেরান এই ডিফেন্ডার। পরে খেলাটি অতিরিক্ত সময়ে গড়ায়।

এর আগে হ্যারি কেনের পেনাল্টি থেকে পাওয়া গোলে কলম্বিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। খেলার ৫৪ মিনিটে কর্ণার থেকে কলম্বিয়ার বক্সে বল এলে সেই জটলায় কার্লোস সানচেস বাজে ট্যাকেল করে বসেন কেনকে।

রেফারি পরে সানচেসকে হলুদ কার্ড দেখিয়ে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে সফলভাবে গোল করে চলমান আসরে নিজের ষষ্ঠ গোল উদযাপন করলেন কেন।

রাশিয়া বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ ৬ গোল করে গোল্ডেন বুটের দৌড়েও এগিয়ে রয়েছেন স্ট্রাইকার কেন।  

এর আগে ইংল্যান্ড বানাম কলম্বিয়ার মধ্যকার শেষ ষোলোর খেলার প্রথমার্ধ গোল পায়নি কোনো দল। বল পজিশনে দু’দল প্রায় সমান থাকলেও কেউই গোল আদায় করে নিতে পারেনি। ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় তারা।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর শেষ ম্যাচে মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় মাঠের লড়াইয়ে নামে ইংল্যান্ড ও কলম্বিয়া। এ ম্যাচে যারাই জিতবে, তারাই কোয়ার্টার ফাইনালে সুইডেনের মোকাবেলা করবে। তবে গুরুত্বপূর্ণ এমন ম্যাচে কলম্বিয়ার একাদশে নেই তারকা হামেস রদ্রিগেজ। চোটের কারণে আগে থেকেই এ মিডফিল্ডারের খেলা নিয়ে শঙ্কা ছিল।

নিচে পাঠকদের জন্য দু’দলের একাদশ দেয়া হলো:

কলম্বিয়া: দাভিদ ওসপিনা, সান্তিয়াগো আরিয়াস, উইলমার বারিওস, কার্লোস সানচেস, রাদামেল ফালকাও, হুয়ান গিয়েরমো কুয়াদ্রাদো, ইয়েরি মিনা, জেফারসন লারমা, ইয়োহান মোহিকা, হুয়ান ফার্নান্দো কিনতেরো, দাভিনসন সানচেস।

ইংল্যান্ড: জর্ডান পিকফোর্ড, কাইলে ওয়াকার, জন স্টোন্স, হ্যারি মাগিরে, জেসে লিংগার্ড, জর্ডান হেন্ডারসন, হ্যারি কেন, রহিম স্টারলিং, কিয়েরান ট্রিপ্পিয়ার, অ্যাশলি ইয়ং, ডেলে আলি।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, ০৩ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa