ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

ড্রিবলিং নেইমারের অপরাধ নয়: তিতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
ড্রিবলিং নেইমারের অপরাধ নয়: তিতে নেইমার ও তিতে

ড্রিবলিং করে প্রতিপক্ষে খেলোয়াড়দের বোকা বানানোয় ওস্তাদ ব্রাজিলীয় ফুটবল তারকা নেইমার। মেক্সিকোর বিপক্ষে শেষ ষোলের ম্যাচেও সফল ড্রিবলিং করেছেন বেশ কয়েকবার। এ কারণে তাকে ওই ম্যাচে কড়া ট্যাকলের শিকারও হতে হয়েছে।

শুধু প্রতিপক্ষের কড়া ফাউল নয় একইসঙ্গে নেইমারকে ‘অতিরিক্ত’ ড্রিবলিং করায় ফুটবল বোদ্ধা ও সমর্থকদেরও সমালোচনা শুনতে হয়।  

সবাই নেইমারের সমালোচনায় মাতলেও শিষ্যের পাশে ঠিকই দাঁড়িয়েছেন ব্রাজিলের কোচ তিতে।

তিনি বলেন, ড্রিবলিং করা কোনো অপরাধ নয়, নেইমারকে আমি ড্রিবলিং করতেই বলব। নেইমার খেলতে পছন্দ করে, কাউকে তো সে রুখে (শারীরিকভাবে) দাঁড়ায় না, অন্যরাই তাকেই বাধা দেয় ।

নেইমারকে অনেকেই ভুল বোঝে বলে দাবি করে তিতে বলেন, সে খেলতে পছন্দ করে। নেইমার খুব চটপটে ও গিতময়।  

তিতে আরও বলেন, মেক্সিকো ম্যাচের দ্বিতীয়ার্ধে নেইমারের সঙ্গে অকারণে বাদানুবাদে জড়িয়েছিলেন ডিফেন্ডার মিগুয়েল লায়ুন। পরে এটা নিয়ে বেশ তর্কেও গিয়েছিল মেক্সিকো। এটা ঠিক হয়নি, সম্পূর্ণ অপরাধ তাদের। আর নেইমার যে এখানে ‘নাটকীয়তা’ করেছে বলে প্রতিক্রিয়া জানানো হচ্ছে, সেটাও ঠিক নয়। কেননা সে সত্যিই আঘাত পেয়েছে।

তিনি  বলেন, আমি সাইডলাইনেই দাঁড়িয়েছিলাম, সব দেখেছি। কোনো সন্দেহ নেইমারকে যে আঘাত করা হয়েছে।

মানুষ সব সময় নেতিবাচক দিকটা বেশি দেখে! সুন্দর সমালোচনা করেন, তাতে আমাদের জন্য আরো ভালো হবে। সমালোচনা করলেই ভালো করার আগ্রহ বাড়ে, যোগ করেন তিতে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa