ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

ড্রেসিংরুমে থ্যাঙ্কস লেটারে অনুকরণীয় হলো জাপান!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
ড্রেসিংরুমে থ্যাঙ্কস লেটারে অনুকরণীয় হলো জাপান! ম্যাচ হারলেও মনোবল হারায়নি জাপানিরা, পরিচ্ছন্ন ড্রেসিংরুম তারই প্রমাণ/সংগৃহীত

সময় শেষে বিদায় নিতে হবে, এটাই প্রকৃতির নিয়ম। নিষ্ঠুর এ নিয়মের ব্যত্যয় ঘটেনি সোমবার রাতেও। তাই শেষ মুহূর্তে প্রতিপক্ষের গোলে নকআউট থেকে বিদায় নিতে হয়েছে এশিয়ার দেশ জাপানকে। তবে বিদায়ের আগে দলের খেলোয়াড়রা যা দেখিয়ে গেছেন তা অন্যদের জন্য অনুকরণীয় বটে।

প্রথমার্ধে ২ গোলে পিছিয়ে থাকা বেলজিয়াম অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে কোয়ার্টারে পা রাখে। বদলি নামা নাসের শাদলির গোলে ‘রেড ডেভিল’রা জয় তুলে নিলেও দেশের পথে রওনা হওয়ার আগে ড্রেসিংরুমে ‘মহানুভবতার নজির’ রেখে জাপানিরা জয় করেছেন ভক্ত-সমর্থকদের মন।

 

চোখের জলে বিদায় নেওয়ার আগে রুস্তভ এরিনার পুরো ড্রেসিংরুম পরিষ্কার করেন জাপান ফুটবল দলের খেলোয়াড়রা। ঝকঝকে, চকচকে ওই কক্ষের কোথাও কোনো দাগ খুঁজে পাওয়া যায়নি। শুধু কি তাই, এমন আয়োজনের জন্য আয়োজকদের উদ্দেশ্যে রেখে গেছেন ‘ধন্যবাদপত্র’।

ম্যাচ শেষে জাপানি দর্শকরা পরিষ্কার করেছেন স্টেডিয়ামফিফার সার্বিক ব্যবস্থাপনা সমন্বয়ক প্রিসিলা জানসেনস তার টুইটারে এ সংক্রান্ত ছবিগুলো পোস্ট করে তাতে ক্যাপশন দিয়েছেন, বেলজিয়ামের বিপক্ষে ৯৪ মিনিটের ম্যাচটি হারার পর এটি জাপানের ড্রেসিংরুম।

শুধু খেলোয়াড়রাই নন, ম্যাচ হারলেও স্বভালসুলভ কাজ করা থেকে বিরত থাকেননি স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা। অন্য ম্যাচগুলোর মতো এদিনও তারা ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন করে স্টেডিয়াম ছেড়েছেন। যা অন্যদের জন্য অনুকরণীয়।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জুলাই ০৩,২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa