কোয়ার্টারে কাসেমিরোর পরিবর্তে ফার্নানদিনহো!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেক্সিকো ম্যাচে দ্বিতীয় বার হলুদ কার্ড দেখলেন কাসেমিরো। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: বেলজিয়ামের বিরুদ্ধে ব্রাজিলের কোয়ার্টার ফাইনালে মাঠে নামতে পারবেন না মিডফিল্ডার কাসেমিরো। মেক্সিকোর বিরুদ্ধে নকআউট পর্বে কাসেমিরো দ্বিতীয় বার হলুদ কার্ড পাওয়ায় তার স্থলে প্রথম একাদশে ফার্নানদিনহোকে নিয়ে শেষ আটে প্রতিপক্ষের সঙ্গে মুখোমুখি হতে পারে ব্রাজিল।

‘সুপার সিক্সটিনে’ মেক্সিকোর বিরুদ্ধে ২-০ গোলে জয় পায় আসরের অপরাজিত ব্রাজিল। কিন্তু ওই ম্যাচের দ্বিতীয়ার্ধে মেক্সিকোর মিডফিল্ডার জোনাথন দস সান্তোসের বিপক্ষে একটি হলুদ কার্ড পেয়েছেন ব্রাজিলিয়ান কাসেমিরো। এর আগে সুইজারল্যান্ডের বিপক্ষে তাদের প্রথম ম্যাচেও তিনি হলুদ কার্ড পেয়েছিলেন। তাই শর্ত অনুযায়ী বিশ্বকাপ আসরের শেষ আটে তিনি অংশ নিতে পারবেন না; গ্যালারিতেই তার আসন। তাকে ছাড়াই বেলজিয়ামের সঙ্গে মুখোমুখি হতে হবে সেলেসাওদের। সেক্ষেত্রে তার স্থলে ফার্নানদিনহোকে প্রথম একাদশে রাখার চিন্তা করছেন ব্রাজিল কোচ তিতে।

মেক্সিকো ম্যাচে নেইমার এবং কুতিনহোও হলুদ কার্ডের বিপজ্জনক মুহূর্তে ছিলেন। কেননা তারা এর আগে একবার করে হলুদ কার্ড দেখেছিলেন। এই ম্যাচে যদি কাসেমিরোর মতো তাদেরও আরেক বার ‘বিপজ্জনক কার্ড’ দেখতে হতো, তাহলে ব্রাজিল আর ব্রাজিল থাকতো না! কিন্তু না অবশেষে তারা কার্ড এড়িয়েই মেক্সিকোকে ঘায়েল করেছেন।

কোয়ার্টার ফাইনালে আগামী শুক্রবার (০৬ জুলাই) রাত ১২টায় বেলজিয়ামের মুখোমুখি হবে এ বিশ্বকাপ আসরের এখন পর্যন্ত অপরাজিত দল নেইমারের ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
টিএ

Nagad
কুড়িগ্রাম-সোনাহাট স্থলবন্দর সড়কে পানি, দুর্ভোগে বানভাসিরা
সদরপুরে ধর্ষণ মামলায় শিক্ষক গ্রেফতার
ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে ইসলামপুর পর্যন্ত চলবে ট্রেন
বিশপ সব শ্রেণি-পেশার মানুষের শ্রদ্ধার পাত্র ছিলেন
স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী
আজীবন তোমাকে ভালোবাসবো: সুশান্তের স্মরণে রিয়ার পোস্ট
দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান
তিন দেশের পানির তোড়ে বন্যা, প্লাবিত হবে ২৩ জেলা
অবৈধভাবে বিদেশে গিয়ে নির্যাতনের শিকার হলে দায় কার?
২০ জুলাই হোটেল শ্রমিক ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ