টিকিটাকার দিন শেষ!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্পেন দলের খেলোয়াড়রা

walton

বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ১ হাজার ৩১টি পাস সম্পূর্ণ করেও ম্যাচে জয়সূচক গোলের দেখা পায়নি সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন।

রাশিয়ার আত্মঘাতী গোলের কল্যাণে অতিরিক্ত সময়ে খেলা গড়ালেও রাশিয়ার রক্ষণ ভেদ করে জালের দেখা পাননি স্প্যানিশ খেলোয়াড়রা। পেনাল্টি শুটআউটে গড়ানো ম্যাচটি ৩-৪ গোলের ব্যবধানে হেরে বিদায় নিতে হয়েছে ইনিয়েস্তাদের।

হতাশজনক এমন পরাজয়ে দলের রণকৌশল আর টিকিটাকা ফুটবলের নির্বিষ হয়ে পড়াকেই দায় দিচ্ছেন স্পেনের বিশ্বকাপজয়ী দলের মিডফিল্ডার সেস্ক ফাব্রেগাস।

প্রতিপক্ষের রক্ষণভাগ ভেদ করতে দারুণভাবে ব্যর্থ স্পেনের টিকিটাকা ফুটবলকে সম্পূর্ণ ব্যর্থ বলেই বিরক্তি প্রকাশ করেছেন চেলসির এই খেলোয়াড়।

বিবিসি’কে দেওয়া এক সাক্ষাৎকারে ফাব্রেগাস বলেন, আমি টিকিটাকা ফুটবলের খুব ভক্ত, কিন্তু এতে আর কিছু হচ্ছে না। দিয়েগো কস্তার হেড আর ইসকোর দূরপাল্লার একটা শট ছাড়া (রাশিয়ার বিপক্ষে ম্যাচে) স্পেন টিমের কোনো বিপদজনক আক্রমণ দেখিনি।

ম্যাচটি জেতার সুযোগ ছিলো, দিয়োগো কস্তা দৌড়েছে, খেলোয়াড়দের সামান্য দৌড় দেখা গেছে, কিন্তু তারা ঘুরেফিরে বল ব্যাক পাস দেওয়া ছাড়া কিছুই করেনি। তারা শুধু বল পজেশন ধরে রাখতে চেয়েছে বলে মন্তব্য করেন ফাব্রেগাস।

বল পজেশন ধরে রাখাটা আক্রমণাত্মক নয় রক্ষণাত্মক খেলারই কৌশল বলেই মনে করে তিনি।

বিশ্বকাপের গ্রুপ পর্বেই স্পেনের খেলার দুর্দশার চিত্র ধরা পড়ে। গ্রুপ পর্ব থেকে মাত্র ৫ পয়েন্ট নিয়ে তারা শেষ ষোলোতে যায়। 

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৮
এমজেএফ

Nagad
এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত
বগুড়া-১ আসনে আ’লীগের সাহাদারা মান্নান জয়ী
বিমানকে সৌদি আরবে কোটি টাকা জরিমানা 
নমুনা সংগ্রহের চুক্তির সময় জেকেজিও ছিল লাইসেন্সহীন
অক্ষয়কুমার দত্তের জন্ম
ইতিহাসের এই দিনে

অক্ষয়কুমার দত্তের জন্ম

বেনাপোল কাস্টমসে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ৬২৪৪ কোটি টাকা
ফ্রি সবজি বাজারের প্রশংসায় প্রধানমন্ত্রী
চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মারামারির ঘটনায় মামলা
ধর্ষণ মামলার আসামি, শিশু যৌন নির্যাতক আটক
আরব আমিরাতে বাংলাদেশিদের ভিসা নবায়নের সুযোগ