ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

অতিরিক্ত সময়ে গড়ালো রাশিয়া-স্পেন ম্যাচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ১, ২০১৮
অতিরিক্ত সময়ে গড়ালো রাশিয়া-স্পেন ম্যাচ ছবি: সংগৃহীত

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ও যোগ করা সময়ে রাশিয়া বনাম স্পেন ম্যাচটি ১-১ ব্যবধানে সমতা থাকায় শেষ ষোলোর খেলাটি অতিরিক্ত সময়ে গড়ালো। খেলায় ৭৪ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রাখলেও আর গোলের দেখা পায়নি স্প্যানিশরা।

এর আগে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে আত্মঘাতি গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্পেন। ম্যাচের ১২ মিনিটে জটলা থেকে সার্জিও রামোসের শট সের্গেই ইগনাশেভিচে গায়ে লেগে গোলমুখে চলে যায়।

তবে প্রথমার্ধেই সমতায় ফেরে রাশিয়া। খেলার ৪১ মিনিটে আর্তেম জিউবার পেনাল্টি গোলে স্পেনের বিপক্ষে ১-১ ব্যবধানারে সমতায় ফেরে রাশিয়া। নিজেদের বক্সে স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে ফাউল করে বসলে রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে পেনাল্টির বাঁশি বাজান। আর সেখান থেকে সফলভাবে গোলটি আদায় করে নেন জিউবা।

নিচে পাঠকদের জন্য দু’দলের শুরুর একাদশ দেয়া হলো।

স্পেন: দাভিদ দে গিয়া, জেরার্ড পিকে, নাচো ফার্নান্দেজ, সার্জিও বুসকেটস, কোকে, সার্জিও রামোস, জর্দি আলবা, দিয়েগো কস্তা, মার্কো আসেনসিও, দাভিদ সিলভা, ইসকো।

রাশিয়া: ইগর আকিনফিভ, মারিও ফারনান্দেস, ইলিয়া কুতেপভ, সের্গেই ইগনাশেভিচ, দালের কুজিয়ায়েভ, রোমান জোবনিন, ফেদর কুদ্রিয়াশভ, আলেক্সান্দর গোলোভিন, ইউরি ঝিরকভ, আলেক্সান্দর সামেদভ, আর্তেম জিউবা।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ০১ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa