নেইমার জ্বলে উঠবেন নাকি ঝরে পড়বেন?

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেইমার

walton

রাশিয়া বিশ্বকাপে হেক্সা জেতার মিশনে ব্রাজিলের কোন খেলোয়াড়ের নাম আগে আসবে? অবশ্যই নেইমার। নিজেদের ষষ্ঠ শিরোপার জন্য শুধু ব্রাজিলিয়ান নয় বিশ্বের প্রত্যেক ব্রাজিল সমর্থকদের দৃষ্টি নেইমারের দুই পায়ের দিকেই।

এবারের বিশ্বকাপের অঙ্ক কষে ব্রাজিল সমর্থকদের প্রত্যাশা বেড়েছে আরো কয়েকগুণ।তবে ইনজুরি থেকে ফিরে নিজের সেরা পারফরম্যান্স এখনো দেখাতে পারেননি ব্রাজিলের প্রাণভোমরা।

তবে সময়টা চলেই এসেছে। এবার জ্বলে উঠতেই হবে পিএসজি তারকাকে। মেক্সিকোর বিপক্ষে ম্যাচই হতে পারে নিজেকে ফিরে পাওয়ার সেই মাহেন্দ্রক্ষণ। ঠিক সময়ে জ্বলে উঠতে না পারলে মেসি-রোনালদোর মতো হয়তো তারও বিদায় ঘণ্টা বেজে যাবে।

কিন্তু নেইমার কি পাদপ্রদীপের আলো নিজের দিকে কেড়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করবেন? দেশকে ষষ্ঠ শিরোপা উপহার দিতে মরিয়া নেইমার-কুতিনহোরা। তবে দানিলো, কস্তা আর মার্সেলো ইনজুরিতে পড়ায় চিন্তার ভাঁজ পড়েছে কোচ তিতের কপালে। আর নেইমারের ওপর বেড়েছে আরো প্রত্যাশা।

নেইমার কি এতো এতো প্রত্যাশার ভিড়ে হারিয়ে যাবেন? নাকি ব্রাজিল সমর্থকদের পরম আনন্দঘন মুহূর্ত উপহার দেবেন? নিশ্চয়ই নেইমার হতাশ করবেন না। কেননা হাল ছেড়ে দেওযার পাত্র তিনি নন, সম্প্রতি গুরুতর ইনজুরির সঙ্গে যুদ্ধ করে তার ফিরে আসা তাই বলে। 

গত ফেব্রুয়ারিতে পাওয়া পায়ের চোটের কারণে নেইমার বিশ্বকাপে খেলতে পারবেন কিনা সেই শঙ্কা তৈরি হয়। তবে রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে আগে ইনজুরি কাটিয়ে ফিরে আসেন তিনি। ইনজুরি থেকে ফিরলেও নিজের হারানো ছন্দ খুঁজে পাননি বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে। তবে গোলের খাতা খুলেছেন তিনি।

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে নেইমারের বিধ্বংসী চেহারা দেকা না গেলেও সেই ম্যাচে বেশ ফুরফুরে ছিলেন পিএসজি তারকা। তার সতীর্থরাও বলছেন, নেইমার নকআউট পর্বের জন্য নিজেকে প্রস্তুত করেছেন। মেক্সিকোর বিপক্ষে ম্যাচে তার বিচক্ষণতা আমরা দেখতে চাই।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৮
এএইচ/এমজেএফ

হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন
শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ
বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
যমুনার পানি বিপদসীমার ৯৮ সেন্টিমিটার ওপরে
‘হ্যাঁলো ওসি’ বুথে এসে মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গেলেন নৌবাহিনীর ৮০ সদস্য
বিমা খাতের অতিরিক্ত কমিশন বাণিজ্য বন্ধে সভা
চট্টগ্রামেই বেগম জিয়ার কারামুক্তি আন্দোলনের সূচনা হবে
জাতীয় মৎস্য পুরস্কার পেলো নৌবাহিনী