ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

এমবাপ্পেকে পেলের অভিনন্দন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, জুলাই ১, ২০১৮
এমবাপ্পেকে পেলের অভিনন্দন কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত

ঢাকা: ‘টিনএজ তারকা’ ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিল কিংবদন্তি পেলে। বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের ৬৪ ও ৬৮ মিনিটে দুর্দান্ত দুই গোল করে পেলের মতো রেকর্ড গড়ায় ১৯ বছর বয়সী ওই ‘ভবিষৎ মহাতারকা’কে অভিবাদন জানান তিনি।

১৯৫৮ সালে বিশ্বকাপের ফাইনালে সুইডেনের বিরুদ্ধে চমকপ্রদ দুই গোল করে ব্রাজিলকে বিশ্ব চ্যাম্পিয়নের অর্জন এনে দিয়ে ‘টিনএজ তারকা’য় নাম লেখিয়েছিলেন পেলে। যে সিরিয়ালে ৬০ বছর পর শনিবার (৩০ জুন) নকআউট পর্বে একাধিক গোল করে ৬ষ্ট ‘টিনএজ তারকা’ হিসেবে নাম লেখান এমবাপ্পে।

আর এমবাপ্পের এমন অর্জনে তাকে অভিনন্দন জানাতে টুইট করেন পেলে। এতে তিনি বলেন, ‘অভিনন্দন কিলিয়ান এমবাপ্পে! বিশ্বকাপের এক ম্যাচে এ বয়সে দুইটি গোল, সত্যিই তোমার প্রতিভার জবাব। পরবর্তী ম্যচগুলোর জন্য তোমার সৌভাগ্য কামনা করছি। তবে ব্রাজিল ছাড়া। ’পেলের টুইট কপি। এর আগে ওই রেকর্ডে পেলে ছাড়াও নাম লিখিয়েছিলেন, জার্মানির এদমুন্দ কোনেন, মেক্সিকোর ম্যানুয়েল রোসাস, ব্রাজিলের হোসে আলতাফিনি ও ইংল্যান্ডের মাইকেল ওয়েন। তবে ১৯৯৮ সালের বিশ্বকাপে মাইকেল ওয়েনের পর একমাত্র এমবাপ্পেই ১৯ বছর বয়সে এই রেকর্ড গড়তে পেরেছেন।

এদিকে, ফরোয়ার্ড এমবাপ্পে বলছেন, ব্রাজিল কিংবদন্তি পেলের সঙ্গে আমাকে তুলনা করা ‘চাটুকার’র মতো হয়ে যাবে।

আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারানোর পর স্ট্রাইকার এমবাপ্পের কাঁধে ভর করে ফ্রান্স বিশ্বকাপের তিনটি ম্যাচ জিতলো। সেইসঙ্গে আগামী শুক্রবার (০৬ জুলাই) কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিরুদ্ধে মাঠে নামতেও পুরো প্রস্তুত রয়েছেন ফরাসিরা।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, জুলাই ০১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa