এমবাপ্পেকে পেলের অভিনন্দন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ‘টিনএজ তারকা’ ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিল কিংবদন্তি পেলে। বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের ৬৪ ও ৬৮ মিনিটে দুর্দান্ত দুই গোল করে পেলের মতো রেকর্ড গড়ায় ১৯ বছর বয়সী ওই ‘ভবিষৎ মহাতারকা’কে অভিবাদন জানান তিনি।

১৯৫৮ সালে বিশ্বকাপের ফাইনালে সুইডেনের বিরুদ্ধে চমকপ্রদ দুই গোল করে ব্রাজিলকে বিশ্ব চ্যাম্পিয়নের অর্জন এনে দিয়ে ‘টিনএজ তারকা’য় নাম লেখিয়েছিলেন পেলে। যে সিরিয়ালে ৬০ বছর পর শনিবার (৩০ জুন) নকআউট পর্বে একাধিক গোল করে ৬ষ্ট ‘টিনএজ তারকা’ হিসেবে নাম লেখান এমবাপ্পে।

আর এমবাপ্পের এমন অর্জনে তাকে অভিনন্দন জানাতে টুইট করেন পেলে। এতে তিনি বলেন, ‘অভিনন্দন কিলিয়ান এমবাপ্পে! বিশ্বকাপের এক ম্যাচে এ বয়সে দুইটি গোল, সত্যিই তোমার প্রতিভার জবাব। পরবর্তী ম্যচগুলোর জন্য তোমার সৌভাগ্য কামনা করছি। তবে ব্রাজিল ছাড়া।’পেলের টুইট কপি।এর আগে ওই রেকর্ডে পেলে ছাড়াও নাম লিখিয়েছিলেন, জার্মানির এদমুন্দ কোনেন, মেক্সিকোর ম্যানুয়েল রোসাস, ব্রাজিলের হোসে আলতাফিনি ও ইংল্যান্ডের মাইকেল ওয়েন। তবে ১৯৯৮ সালের বিশ্বকাপে মাইকেল ওয়েনের পর একমাত্র এমবাপ্পেই ১৯ বছর বয়সে এই রেকর্ড গড়তে পেরেছেন।

এদিকে, ফরোয়ার্ড এমবাপ্পে বলছেন, ব্রাজিল কিংবদন্তি পেলের সঙ্গে আমাকে তুলনা করা ‘চাটুকার’র মতো হয়ে যাবে।

আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারানোর পর স্ট্রাইকার এমবাপ্পের কাঁধে ভর করে ফ্রান্স বিশ্বকাপের তিনটি ম্যাচ জিতলো। সেইসঙ্গে আগামী শুক্রবার (০৬ জুলাই) কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিরুদ্ধে মাঠে নামতেও পুরো প্রস্তুত রয়েছেন ফরাসিরা।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, জুলাই ০১, ২০১৮
টিএ

Nagad
এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত
বগুড়া-১ আসনে আ’লীগের সাহাদারা মান্নান জয়ী
বিমানকে সৌদি আরবে কোটি টাকা জরিমানা 
নমুনা সংগ্রহের চুক্তির সময় জেকেজিও ছিল লাইসেন্সহীন
অক্ষয়কুমার দত্তের জন্ম
ইতিহাসের এই দিনে

অক্ষয়কুমার দত্তের জন্ম

বেনাপোল কাস্টমসে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ৬২৪৪ কোটি টাকা
ফ্রি সবজি বাজারের প্রশংসায় প্রধানমন্ত্রী
চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মারামারির ঘটনায় মামলা
ধর্ষণ মামলার আসামি, শিশু যৌন নির্যাতক আটক
আরব আমিরাতে বাংলাদেশিদের ভিসা নবায়নের সুযোগ